Search
Saturday 2 July 2022
  • :
  • :

৯৬ রানে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল

৯৬ রানে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক, ১৬ সেপ্টেম্বর  : ভারত ‘এ’ দলের বিপক্ষে ৯৬ রানে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। ভারতের ‘এ’ দলের দেয়া ৩২৩ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪২.৩ ওভার শেষে সবকয়টি উইকেট হারিয়ে ২২৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ লিটন দাশ ৭৫ ও নাসির হোসেন ৫২ রান করেন।

বুধবার ভারতের চেন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধন্ত নেন বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মুমিনুল হক।

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩২২ রান করেছে ভারত ‘এ’ দল।

ভারতীয়দের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন সানজু স্যামসন। এ ছাড়া গুরকিরাত সিং মান ৬৫, রুশ কালারিয়া ৫৬* ও মানাক আগারওয়াল ৫৬ রান করেন।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন নাসির হোসেন ও শফিউল ইসলাম। এ ছাড়া একটি করে উইকেট জমা পড়ে তাসকিন আহমেদ ও আরাফাত সানীর ঝুলিতে।

সফরকারীদের বোলিংয়ের শুরুটাও বেশ ভালোই হয়। ৫১ রানের মধ্যেই ভারতীয়দের ২ উইকেট তুলে নেন বাংলাদেশের বোলাররা।

দলীয় ৪৪ রানে ওপেনার উন্মুক চাঁদকে বিদায় করেন পেসার তাসকিন আহমেদ। উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসবন্দি হন ১৬ রান করা চাঁদ। স্কোরবোর্ডে আর ৭ রান যোগ হতেই মণিষ পান্ডেকে (১) সাজঘরের পথ দেখান আরেক পেসার শফিউল ইসলাম। পান্ডেও ওই লিটনের গ্লাভসে ধরা পড়েন।

এরপর দলীয় ৭৬ রানে সুরেশ রায়নাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে বিদায় করেন নাসির হোসেন। রায়নার ব্যাট থেকে আসে ১৬ রান। দলীয় ওই ৭৬ রানেই কেদার যাদবকে রানআউট করেন নাসির।

৭৬ রানেই ৪ উইকেট হারানোর পর সানজু স্যামসনকে নিয়ে প্রতিরোধ গড়েন একপ্রান্ত আগলে রাখা মানাক আগারওয়াল। তবে আগারওয়ালকে ফিরিয়েই ৪৯ রানের জুটি ভাঙেন নাসির। সৌম্য সরকারের হাতে ধরা পড়েন ৫৬ রান করা আগারওয়াল।

এরপর ষষ্ঠ উইকেটে ১০২ রানের বড় জুটি গড়েন সানজু স্যামসন ও গুরকিরাত সিং মান। ৬৫ রান করা গুরকিরাত সিং মানকে ফিরিয়ে জুটি ভাঙেন আরাফাত সানী। তবে রুশ কালারিয়ার সঙ্গে ৭৮ রানের আরেকটি বড় জুটি গড়েন স্যামসন। শেষ দিকে স্যামসন ব্যক্তিগত ৭৩ রানে শফিউলের বলে বিদায় নিলেও ৬৫ রানে অপরাজিত থেকে দলকে সংগ্রহ এনে দেন রুশ কালারিয়া।

বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন, এনামুল হক, রনি তালুকদার, লিটন কুমার দাস, সাব্বির রহমান, সৌম্য সরকার, আরাফাত সানী, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও শফিউল ইসলাম।

ভারত ‘এ’ দল: উন্মুখ চাঁদ (অধিনায়ক), মানাক আগারওয়াল, মণিষ পান্ডে, সুরেশ রায়না, কেদার যাদব, সানজু স্যামসন, কর্ণ শর্মা, অরবিন্দ শ্রীনাথ, ধাওয়াল কুলকার্নি, রুশ কালারিয়া ও গুরকিরাত সিং মান।




Leave a Reply

Your email address will not be published.