Search
Thursday 7 July 2022
  • :
  • :

হাসপাতালে সিধুকে দেখে এলেন আজহার

হাসপাতালে সিধুকে দেখে এলেন আজহার

স্পোর্টস ডেস্ক, ৯ অক্টোবর : মোহাম্মদ আজহার উদ্দিন এলেন হাসপাতালে। বৃহস্পতিবারের ঘটনা। নভজোত সিং সিধুকে দেখতেই এসেছিলেন। সমস্যা হলো, সিধুর কাছে ভিজিটর যাওয়া নিষেধ। কেউ যেতে পারেন না। তার চিকিৎসা চলছে। কর্তৃপক্ষ আটকালো ভারতের সাবেক অধিনায়ককে। আজহার বললেন, “আমার ভাই ভেতরে।” তারপর কর্তৃপক্ষ সিধুর পরিবারের সাথে আলাপ করলো। অনুমতি পেলেন আজহার। সাবেক সতীর্থ সিধুকে দেখে এলেন। সাহস দিয়ে এলেন।

দিল্লির ইন্দ্রপ্রস্থ অ্যাপোলো হাসপাতালে জীবনঘাতী অ্যাকিউট ডিপ ভেইন থম্বোসিস (ডিভিটি) সমস্যায় আক্রান্ত সিধুর চিকিৎসা চলছে। অবস্থার অনেক উন্নতি হয়েছে। সিধু আজহারের হাসপাতালে আসার কথা টুইটারে লিখেছেন তার স্বভাবজাত নাটকীয় কায়দায়, “পুরণো সোনা, পুরণো ওয়াইন, পুরণো বন্ধু-এখনো সেরা!”

আজহারের এই হসাপাতাল পরিদর্শন প্রমাণ করে পুরণো সমস্যা আর নেই পুরণো বন্ধু দুজনার মাঝে। ১৯৯৬ সালের কথা। তখন ভারতের অধিনায়ক আজহার। ব্যাটিং ওপেন করেন সিধু। কিন্তু ওবার আজহারের সাথে ঝামেলায় জড়িয়ে ইংল্যান্ড সফরে গেলেন না সিধু। সবাই বলে আজহারের সাথে তার সমস্যার কথা।

কিন্তু নাটকীয় ঘটনার পেছনে আসলে কি তা কখনো প্রকাশ পায়নি। অনেক বছর পর ২০১১ সালে ভারতীয় বোর্ডের সাবেক সাধারণ সম্পাদক জয়ন্ত লেলে তার এক বইয়ে দাবি করেন, সিধু সেবার সফরে যান নি কারণ তিনি মনে করেন আজহার তাকে অপমান করে। কিন্তু সময় অনেক গড়িয়েছে। আজহার ও সিধু সব ভুলে গেছেন বলেই মনে হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published.