Search
Thursday 18 August 2022
  • :
  • :

হত্যাকাণ্ড চালিয়ে দেশকে অস্থিতিশীল করা যাবে না : প্রধানমন্ত্রী

হত্যাকাণ্ড চালিয়ে দেশকে অস্থিতিশীল করা যাবে না : প্রধানমন্ত্রী

ঢাকা, ৭ অক্টোবর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি দুই বিদেশি নাগরিক হত্যার কথা তুলে ধরে বলেছেন, এ ধরনের ঘটনা ঘটিয়ে বাংলাদেশকে অস্থিতিশীল করা যাবে না। বাংলাদেশের অবস্থান আন্তর্জাতিক পরিমণ্ডলে এমন জায়গায় দাঁড়িয়েছে যে, এ ধরনের ঘটনা ঘটিয়ে কেউ এদেশকে অস্থিতিশীল করতে পারবে না।

বুধবার মিরপুর ডিফেন্স অফিসার হাউজিং সোসাইটিতে (ডিওএইচএস) এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরো বলেন, ‘দুই বিদেশি নাগরিক হত্যার ঘটনা দেখে মনে হয় এটা কোনো দুর্ঘটনা নয়, পরিকল্পিতভাবে কোনো মহল এ ধরনের ঘটনা ঘটাচ্ছে। যখন আমরা কোনো অর্জন করি বা প্রশংসিত হই তখন এমন একটা ঘটনা ঘটানো হয়, যাতে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়।

তিনি এ ধরনের ঘটনার বিষয়ে সবাইকে সর্তক থাকার আহ্বান জানান। একই সঙ্গে তিনি বাংলাদেশের অগ্রগতি আর কেউ যাতে ব্যাহত করতে না পারে সেজন্য সবার সহযোগিতা কামনা করেন।

হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে শেখ হাসিনা বলেন, সাম্প্রতিক সময়ে আপনারা দেখেছেন ঢাকায় ও রংপুরে বিদেশি নাগরিক হত্যার শিকার। রংপুরে যিনি মারা গেছেন জাপানের একজন নাগরিক তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। নিয়মিত নামাজ পড়তেন অথচ তাকে নির্মমভাবে হত্যা করা হলো। আমরা এ ঘটনার নিন্দা জানিয়েছি। ইতোমধ্যে দোষীদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা নিয়েছি।

সরকারকে সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের প্রতিনিয়ত, সন্ত্রাস, জঙ্গিবাদ, নানা ধরনের ষড়যন্ত্রেও বিরুদ্ধে আমাদের লড়াই করতে হচ্ছে। ষড়যন্ত্র মোকাবেলায় যে শক্তি ও কর্মঘণ্টা ব্যয় হয়, তা যদি করতে না হতো তাহলে হয়তো আমরা বাংলাদেশকে আরও বেশি এগিয়ে নিয়ে যেতে পারতাম। তিনি বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা অব্যাহতভাবে আমাদের মোকাবেলা করতে হচ্ছে।

পিলখানার ঘটনাসহ বিভিন্ন সময় জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীতে কর্মরত অবস্থায় ও অন্যান্য দুর্ঘটনায় শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর ৬৮ জন কর্মকর্তার পরিবারের মাঝে ৭৪টি স্বয়ংসম্পূর্ণ ফ্ল্যাট হস্তান্তর এবং সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের নবনির্মিত একাডেমিক ভবন ‘শেখ হাসিনা কমপ্লেক্স’ উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে তিন বাহিনী প্রধানসহ দেশি-বিদেশি উর্ধ্বতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Reviews

  • 8
  • 8
  • 9
  • 8
  • 9
  • 8.4

    Score

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি দুই বিদেশি নাগরিক হত্যার কথা তুলে ধরে বলেছেন, এ ধরনের ঘটনা ঘটিয়ে বাংলাদেশকে অস্থিতিশীল করা যাবে না।




Leave a Reply

Your email address will not be published.