স্পোর্টস ডেস্ক, ৩ অক্টোবর : ক্যারিয়ারে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন রোনালদো। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে সুইডিশ ক্লাব মালমোর বিপক্ষে জোড়া গোল করে রিয়াল মাদ্রিদের হয়ে রাউল গঞ্জালেসের সর্বকালের সর্বাধিক ৩২৩ গোলের রেকর্ডও ছুঁয়েছেন তিনি। আর এই দুই মাইলফলক স্পর্শ করায় তাকে পুরস্কৃত করেছে রিয়াল মাদ্রিদ।

শুক্রবার স্পেনের রাজধানী মাদ্রিদে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে রোনালদোর হাতে স্বীকৃতির বুট ও বল তুলে দেয়া হয়। অনুষ্ঠানে দলের কোচসহ সব খেলোয়াড় ছিলেন। কিন্তু এ অনুষ্ঠানেই নয়া এক বিতর্ক সৃষ্টি হয়েছে। খাতা-কলমে রাউলের ৩২ গোল স্পর্শ করেছেন রোনালদো। কিন্তু রিয়াল মাদ্রিদ, রোনালদো ও স্প্যানিশ ক্রীড়া সাময়িকী ‘মার্কা’র দাবি, রোনালদো মালমোর বিপক্ষে জোড়া গোল করে রাউলকে টপকে গেছেন। তার গোল এখন ৩২৪।

আসল ঘটনা হলো ২০১০ সালের একটি গোল নিয়ে। সেবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে রোনালদোর নেয়া একটি শট সতীর্থ ডিফেন্ডার পেপের গায়ে হালকা স্পর্শ করে জালে জড়ায়। খাতা-কলমে সেটা পেপের গোল। কিন্তু রিয়াল, রোনালদো ও মার্কার দাবি, গোলটি এ পর্তুগিজ উইঙ্গারের। পেপে নিজেও মনে করেন এ গোলটি রোনলদোর। তবে রেকর্ড স্পর্শ কিংবা টপকানো নিয়ে বিতর্ক যতই হোক রোনালদো এখন রিয়ালের জীবন্ত কিংবদন্তি। রাউলকে না টপকালেও সেটা করা এখন সময়ের ব্যাপার মাত্র।

পুরস্কার গ্রহণ করে তিনি দলের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ, সতীর্থ খেলোয়াড় ও সাবেক কোচ হোসে মরিনহো, কার্লো আনচেলত্তি ও বর্তমান কোচ রাফায়েল বেনিতেজকে ধন্যবাদ জানান। একই সঙ্গে সাংবাদিকদের ধন্যবাদ জানান তিনি। তবে সাংবাদিকদের সঙ্গে তার সম্পর্ক যে ভাল না, সেটা জানাতেও ভোলেননি রোনালদো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *