Search
Saturday 2 July 2022
  • :
  • :

স্বর্ণকন্যা সোনিয়া

স্বর্ণকন্যা সোনিয়া

স্পোর্টস ডেস্ক, ১৮ সেপ্টেম্বর : জাতীয় বয়সভিত্তিক সাঁতার মানেই রেকর্ডের ঝাঁপি। সেই ঝাঁপি এবারও ভরিয়ে দিয়েছেন সাঁতারুরা। অধিকাংশ রেকর্ড গড়েছেন এবং স্বর্ণ জিতেছেন বিকেএসপির সাঁতারুরাই। এদের মধ্যে ব্যক্তিগতভাবে আরিফুল ইসলাম ১০টি স্বর্ণপদক জিতেছেন।

যার মধ্যে নয়টিতেই নতুন জাতীয় রেকর্ড গড়েছেন ‘বাংলাদেশের মাইকেল ফেলপস’ খ্যাত বিকেএসপির এই সাঁতারু। একটি নতুন রেকর্ড গড়লেও সর্বাধিক ১১টি স্বর্ণপদক জিতেছেন সোনিয়া খাতুন। পুরো টুর্নামেন্টে ২৭টি নতুন জাতীয় রেকর্ড হয়েছে।

টুর্নামেন্ট শেষে ৭১টি স্বর্ণপদক, ৬২টি রুপা ও ৩৬টি ব্রোঞ্জপদক জিতে চ্যাম্পিয়ন হয়েছে বিকেএসপি। রানার্সআপ আনসার ৩১টি স্বর্ণ, ২৫টি রুপা ও ১৫টি ব্রোঞ্জপদক জেতে। সর্বাধিক স্বর্ণ জেতা সোনিয়া খাতুন ৫০, ১০০ ২০০, ৪০০ ও ৮০০ মিটার ফ্রিস্টাইল, ১০০ ও ২০০ বাটার ফ্লাই, ১০০ ও ২০০ ব্যাক স্ট্রোক এবং ২০০ ও ৪০০ মিটার মিডলে রিলেতে স্বর্ণপদক জেতেন।

বৃহস্পতিবার জাতীয় বয়সভিত্তিক সাঁতারের শেষ দিনে ৩০টি ইভেন্টের মধ্যে ৯টি নতুন রেকর্ড হয়েছে। ১৮ থেকে ২০ বছর বয়সী পুরুষ বিভাগে ৪০০ মিটার ফ্রিস্টাইলে চার মিনিট ২৮.৬৯ সেকেন্ডে, ৫০ মিটার ফ্রিস্টাইলে ২৪.৮৭ সেকেন্ডে এবং ২০০ মিটার ইন্ডিভিজ্যুয়াল মিডলেতে দু’মিনিট ১৮.১৩ সেকেন্ডে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণপদক জেতেন বিকেএসপির আরিফুল ইসলাম।




Leave a Reply

Your email address will not be published.