বিনোদন ডেস্ক, ১৯ সেপ্টেম্বর : জাকির জাফরানকে কবি হিসাবেই চেনেন সবাই। এক সময় ছোট কাগজ সম্পাদনা করেছেন, লিখেছেন ছোট কাগজে। প্রকাশিত কাব্যগ্রন্থ একাধিক। অনুবাদও করেছেন বিদেশী সাহিত্য। কিন্তু জাকির জাফরানের ভেতরে যে বিদগ্ধ এক বাউল বাস করে তার প্রমাণ পাওয়ো গেলো গত ৩১ জানুয়ারি সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডের একটি রেস্টুরেন্টে।

সেখানে তার গাওয়া লোক গানের অ্যালবাম ‘পথ দেখাও বন্ধু’ এর মোড়ক খুলে উদ্বোধন করলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক। ইবরার টিপুর সংগীতায়োজনে প্রকাশিত অ্যালবামটিতে গান আছে ১০টি। এর মধ্যে আছে জনপ্রিয় ও বরেণ্য সংগীতকার শাহ আবদুল করিম, বিজয় সরকার ও আরকুম শাহের গান।

এ ছাড়া তরুণ গীতিকার চন্দন চৌধুরী, মনিরুজ্জামান মিন্টু এবং মামুনের লেখা গান গেয়েছেন শিল্পী। সম্প্রতি ঈগল মিউজিকের ব্যানারে প্রকাশিত এই অ্যালবাম থেকে একটি গানের গল্প-নির্ভর ভিডিও তৈরী হয়েছে। বাউল সাধক ফকির আরকুম শাহর লেখা গানের শিরোনম ‘সোনারও পিঞ্জিরা আমার। স্বপ্নসিঁড়ি অডিও ভিজ্যুয়াল এর তত্ত্বাবধানে সম্প্রতি কিশোরগঞ্জের একটি হাওরে গানটির চিত্রায়ন সম্পন্ন হয়েছে। চলছে সম্পাদনার কাজ।

শিগগির বিভিন্ন টেলিভিশনে গানটি প্রচার হবে বলে জানিয়েছে নির্মাতা পরিবার। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী জাকির জাফরান একজন সরকারি কর্মকর্তা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *