Search
Saturday 2 July 2022
  • :
  • :

সাংবাদিক ঐক্যের ডাক দিল ডিইউজে

সাংবাদিক ঐক্যের ডাক দিল ডিইউজে

ঢাকা, ৪ অক্টোবর : অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন, নবম ওয়েজ বোর্ড ঘোষণা, বন্ধ গণমাধ্যম চালু ও সাংবাদিক ইউনিয়নের মধ্যে ঐক্যের আহ্বান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাংবাদিক নেতারা।

রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ডিইউজে উদ্যোগে আয়োজন করা মানববন্ধনে এই আহ্বান জানানো হয়।

ডিইউজের সভাপতি এলাহী নেওয়াজ খান সাজু এই মানববন্ধনে বক্তৃতাকালে বলেন, অনেকদিন পর এই প্রথম সাংবাদিকদের নিয়ে সাংবাদিকদের রুটি-রুজির জন্য আন্দোলন শুরু হলো। রাজনৈতিক দলের লেজুড়  থেকে বেরিয়ে আমরা রাজপথে নেমেছি। আজ মানববন্ধনে শুধু সাংবাদিকরাই যোগ দিয়েছেন।

তিনি বলেন, অতীতে আমরা দেখেছি ব্যক্তির জন্য আন্দোলন। ফলে সেসব আন্দোলনে কোনো ফল আসেনি। সাংবাদিকদের কোনো উপকারে আসেনি। ডিইউজেকে করা হয়েছিল রাজনৈতিক দলের অঙ্গ সংগঠন।

দলীয় রাজনীতি থেকে আমরা বেরিয়ে এসেছি। আমরা ডিইউজেকে প্রকৃত সাংবাদিকদের সংগঠনে পরিণত করতে চাই।

বক্তৃতায় এলাহী আরো বলেন, নিজেদের মধ্যে বিভক্তিই আজ সাংবাদিকদের সকল দুর্ভোগের কারণ। আমরা সাংবাদিকদের ঐক্য গড়ে তোলার জন্য যা করা প্রয়োজন তার সবই করব।

খায়রুল আলম বকুল বলেন, আমরা ডিইউজেকে জামায়াত, বিএনপি বা আওয়ামী লীগের অঙ্গ সংগঠন হিসেবে দেখতে চাইনা। আমরা দেখেছি অতীতে ডিইউজেকে রাজনৈতিক মঞ্চ হিসেবে দেখতে চায় না। অতীতে এটি করে সাংবাদিকদের ক্ষতি করা হয়েছে। আমরা ডিইউজেকে সাংবাদিকদের মঞ্চ হিসেবে প্রতিষ্ঠা করতে চাই।
ডিইউজের সিনিয়র সহ-সভাপতি মাহফুজুর রহমান বলেন, বিভক্ত ইউনিয়ন সাংবাদিকদের স্বার্থ রক্ষা করতে পারে না। এটি এখন প্রমাণিত সত্য। ইউনিয়নের ঐক্য আজ সময়ের দাবি।

ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সরদার ফরিদ আহমদ বলেন, আজ থেকে ডিইউজের নতুন যাত্রা শুরু হলো। এই ডিইউজে হবে সাংবাদিকদের। কোনো দলের নয়। কোনো ব্যক্তির নয়।

জাতীয় প্রেস ক্লাবের সহসভাপতি আমিরুল ইসলাম কাগজী বন্ধ মিডিয়া খুলে দেয়ার দাবি জানিয়ে বলেন, সাংবাদিকদের হয়রানি বন্ধ করতে হবে। যখন-তখন ছাঁটাই চলবে না। শ্রমঘণ্টা মেয়াদ ছয় ঘণ্টার বেশি হবে না।

আমিরুল ইসলাম কাগজী খুলনার বটিয়াঘাটি প্রেস ক্লাবের সভাপতি আবদুল হামিদকে হয়রানির নিন্দা জানিয়ে বলেন ‘তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে’।

ডিইউজের সভাপতি এলাহী নেওয়াজ খান সাজুর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক খায়রুল আলম বকুল, সিনিয়র সহ-সভাপতি মাহফুজুর রহমান, সাবেক সাধারণ  সম্পাদক সরদার ফরিদ আহমদ, জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি আমিরুল ইসলাম কাগজী, বিএফইউজের কার্যকরী কমিটির সদস্য সৈয়দ মেজবাহউদ্দিন আহমেদ, ডিইউজের সহসভাপতি আলীমুজ্জামান হারুন।

মানববন্ধন সঞ্চালন করেন ডিইউজের যুগ্ম সম্পাদক আবদুল্লাহ ফেরদৌস।




Leave a Reply

Your email address will not be published.