স্পোর্টস ডেস্ক, ২১ সেপ্টেম্বর : কলকাতায় চলছে আইসিসির সাবেক ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআিই) সভাপতি জগমোহন ডালমিয়া শেষকৃত্যানুষ্ঠানের আয়োজন। সোমবার বিকেলে কলকাতার কেওড়াতলা শ্মশানে ভারত সরকার রাষ্ট্রীয় মর্যাদায় জগমোহন ডালমিয়ার অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করেছে।

ক্রিকেটের বিশ্বায়নের নায়ক ও বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ডালমিয়াকে শেষ বিদায় জানাতে কলকাতায় উপস্থিত হয়েছেন ভারতীয় বোর্ডের কর্মকর্তারা। এই ক্রিকেট সংগঠকের মৃত্যুতে শোকাহত পুরো ক্রিকেট দুনিয়া।

মৃত্যুর পর রোববার রাতেই হাসপাতাল থেকে নিজের বাড়িতে নিয়ে যাওয়া হয় আইসিসি’র সাবেক সভাপতি ও ভারতীয় ক্রিকেট বোর্ডের তিনবারের সভাপতি জগমোহন ডালমিয়ার মরদেহ।

সকালে শুরু হয় তার অন্তিম যাত্রা। স্মৃতি বিজড়িত ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গলের অফিস, ইডেন গার্ডেন্সে দুপুর সাড়ে ১২টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত সর্বসাধারণের শ্রদ্ধার জন্য রাখা হয়েছে জগমোহন ডালমিয়ার শবাধার।

বিকেলে কলকাতার কেওড়াতলা শ্মশানে ভারত সরকার রাষ্ট্রীয় মর্যাদায় জগমোহন ডালমিয়ার অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করেছে। তাকে শেষ বিদায় জানাতে কলকাতায় হাজির হয়েছেন রবি শাস্ত্রীসহ ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা।

ক্রিকেটের অকৃত্রিম বন্ধুর মৃত্যুতে চলছে শোকের মাতম। সেই শোকে সামিল আইসিসিসহ পুরো ক্রিকেট বিশ্ব। সুনীল গাভাসকার থেকে শচীন টেন্ডুলকার, মহেন্দ্র ধোনি থেকে ভিরাট কোহলি, অনিল কুম্বলে কে নেই শোকাহতদের তালিকায়!

টাইগারদের টেস্ট স্ট্যাটাস প্রাপ্তিতে গুরুত্বপূর্ণ অবদান যার, সেই ডালমিয়ার মৃত্যুর শোক ছুঁয়ে গেছে বাংলাদেশকেও। ডালমিয়ার বিদেহী আত্মার শান্তি কামনায় জাতীয় লিগের শেষদিনের খেলা শুরুর আগে এক মিনিট নীরবতা পালন করা হয়। কালো ব্যাজ পরে শ্রদ্ধা জানানো হয় বাংলাদেশ ক্রিকেটের অকৃত্রিম বন্ধুকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *