ময়মনসিংহ, ৩ অক্টোবর : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ইসলামি জঙ্গি সংগঠন আইএসের প্রচারপত্র দেয়ালে লাগানোর ঘটনায় গত ২৪ ঘন্টায় আরও ৮ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ নিয়ে ৯ জনকে আটক করা হয়। আটককৃত ৮ জনকে  ঈশ্বরগঞ্জ থানা থেকে জেলা ডিবি দপ্তরে হস্থান্তর করা হয়েছে।

ময়মনসিংহের জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী জানান, আইএসের প্রচারপত্র দেয়ালে লাগানোর ঘটনায় আটকৃতদের জঙ্গি সংগঠনের সম্পৃতার ব্যাপারে জিজ্ঞাসাবাদ চলছে।

গত শুক্রবার ঈশ্বরগঞ্জের সোহাগী স্কুল এন্ড কলেজের দেয়ালে আইএসের প্রচারপত্র লাগানোর সময় উপজেলার ফতেনগর গ্রামের মোহাম্মদ ফাহিম আল ফয়সাল ইবনে মূসা বিন ওরফে কিং ফয়সাকে পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারকৃত যুবক  আঠারবাড়ী এমসি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। ঈশ্বরগঞ্জ থানা পুলিশ রাতেই থাকে ডিবিতে হস্থান্তর করে।

ওই দিন গভীর রাতে ঈশ্বরগঞ্জ থানা ও ডিবি পুলিশ যৌথ অভিযানে আঠারবাড়ি রায়ের বাজারের ডাক্তার আব্দুর রশিদের পুত্র মিজানুর রহমান ও ঈশ্বরগঞ্জ থানা সদর হায়দার এন্ড  টেলিকম মালিক হায়দার আলীকে গ্রেফতার করে ডিবিতে নিয়ে যায়।

এ দিকে শনিবার দুপুরে ঈশ্বরগঞ্জ থানা পুলিশ উপজেলা সদর সুপার মার্কেটের নাবিন টেলিকম সেন্টারের মালিক বদিউল হাসান(২০) সহ ওই দোকান থেকে হেলাল উদ্দিন (২০) জুনাইদ (২৬) মাসুদ মিয়া (২২) মজিবুর রহমান(২০) কে গ্রেফতার করে ডিবিতে হস্থান্তর করে।

পুলিশ এ সময় নাবিন টেলিকমের দুটি কম্পিউটারের সিপিও দুটি মোবাইল ফোন  একটি মডেম ও একটি পেনড্রাইভ জব্দ করে।

এ ব্যাপারে ময়মনসিংহের ডিবির ওসি ইমারত হোসেন গাজী জানান আটকৃতদের জঙ্গি সংগঠনে সম্পৃততার বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ চলছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *