স্পোর্টস ডেস্ক, ৩০ সেপ্টেম্বর : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় ম্যাচে মেসি বিহীন বার্সেলোনার শেষ মুহুর্থের ত্রাতা হয়ে দাঁড়ালেন উরুগুইয়ান তারকা সুয়ারেজ। প্রথমার্ধের ১-০ গোলে পিছিয়ে থাকার পর জয় তুলে নিতে বেশ কষ্ট পোহাতে হয়েছে কাতালানদের। খেলার শেষ দশ মিনিটের সুয়ারেজ ভেল্কিতে ১-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লুইজ এনরিকের দল।

বার্সেলোনার নিজেদের মাঠ ন্যু-ক্যাম্পে সফরকারী জার্মান দল বায়ার্ন লেভারকুসেন মাত্র ২১ মিনিটেই কাতালানদের দুঃখে ভাসিয়ে জালে বল ঢুকিয়ে দেয়। তুরস্কের মিডফিল্ডার হাকান কালাহানোগ্লুর কর্নার থেকে ভেসে আসা বলে দারুণ এক হেডে গোল করে সফরকারীদের এগিয়ে নেন লেভারকুসেন কিরিয়াকোস পাপাদোপোলোস। পরে প্রথমার্ধ গোলের ব্যবধান না কমিয়েই শেষ হয় ৪৫ মিনিট।

দ্বিতীয়ার্ধে খেলতে নামা সুয়ারেজ-নেইমাররা লেভারকুসেনের জালে বল ঢুকাতে মরিয়া হয়ে উঠলেও প্রতিপক্ষের রক্ষণভাগের চমকপ্রদ রক্ষায় কাতালানদের প্রথম গোলের মুখ দেখতে ৮০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। সুয়ারেজের শট বায়ার্ন লেভারকুসেনের গোলরক্ষক লেনো ফিরিয়ে দিলেও তা ক্লিয়ার করতে পারেননি পরে ফিরতি বলে বুলেটগতির শটে জালে পাঠান সার্জি রবার্তো।

সমতা ফেরার মাত্র দুই মিনিট পরে সুয়ারেজের ভেল্কি দেখে সমস্থ ফুটবল বিশ্ব। মুনির এল হাদ্দাদির পাস থেকে দারুণ এক শটে সফরকারী গোলরক্ষককে পরাস্ত করে দলকে জয়সূচক গোল এনে দেন উরুগুইয়ান স্ট্রাইকার। আর চলতি মৌসুমে প্রথম ম্যাচটি ড্র দিয়ে শুরু করলেও দ্বিতীয় ম্যাচে জয় দিয়ে মৌসুমের জয়ের ধারা নিয়ে আসলো বার্সেলোনা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *