স্পোর্টস ডেস্ক, ১ অক্টোবর : বাংলাদেশ সফর স্থগিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। দুই ম্যাচের টেস্ট সিরিজটি বাতিল না করলেও আপতত বাংলাদেশ সফর স্থগিত রাখার ঘোষণা দিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড (সিএ)।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার বিকালে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দিয়েছেন সিএ’র প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। তার বরাত দিয়ে সংবাদটি প্রকাশিত হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে।

এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজনও বিষয়টি মিডিয়াকে নিশ্চিত করেছেন। তবে এই বিষয়ে বিস্তারিত জানাবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন; সন্ধ্যায় তার নিজ বাসভবনে।

সফর স্থগিত রাখার ঘোষণা দিয়ে সাদারল্যান্ড বলেছেন, অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে আপাতত বাংলাদেশ সফরে দল পাঠাচ্ছি না আমরা। গত ছয় দিন বিভিন্ন বিভিন্ন তথ্য-উপাত্ত যাচাই বাছাই করার পর এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি আমরা।

তবে আপাতত স্থগিত করার ঘোষণা দিলেও সিরিজ বাতিল করা হচ্ছে না বলে জানিয়েছেন সিএ’র প্রধান নির্বাহী। তিনি বলেছেন, সব দিক বিবেচনায় নিয়ে আপাতত সফরটি স্থগিত করতে বাধ্য হয়েছি আমরা। তবে এই বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে পরবর্তীতে কখন সিরিজটি মাঠে গড়ানো সম্ভব তা নির্ধারণ করবো।

এর আগে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে বাংলাদেশে টেস্ট সিরিজ খেলতে আসার জন্য আজ (বৃহস্পতিবার) শেষবারের মতো আবারো অনুরোধ জানিয়েছিলো বাংলাদেশের ক্রিকেট বোর্ড বিসিবি। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে এই খবর দেয়া হয়েছে।

প্রসঙ্গত, অস্ট্রেলীয় দলের গত সোমবার বাংলাদেশে আসার কথা থাকলেও, নিরাপত্তা অজুহাত দেখিয়ে বাংলাদেশে তাদের সফর স্থগিত ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড।

আগামী ৯ অক্টোবর থেকে প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ছিলো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *