ঢাকা, ৪ অক্টোবর : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দুজন বিদেশি নাগরিক হত্যা প্রসঙ্গে জঙ্গি সংগঠন আইএসের সম্পৃক্ততা অস্বীকার করে বলেছেন, আমি আবারো জোর গলায় বলতে চাই বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। তিনি বলেন, আমরা কোনো জঙ্গি সংগঠনকে মাথাচাড়া দিয়ে উঠতে দিইনি। সবকিছু আমাদের নিয়ন্ত্রণে আছে।

রবিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের বন্ধুপ্রতিম দেশের দুজন নিরীহ লোককে যেভাবে গুলি করা হয়েছে, তাতে বুঝাই যাচ্ছে দেশের অগ্রগতি নস্যাৎ করার জন্য এ কাজ করা হয়েছে। তিনি বলেন, মূলত দেশকে অস্থিতিশীল করার জন্যই এসব কার্যক্রম চালানো হচ্ছে।

এ দুই হত্যাকাণ্ডের পেছনে কি কারণ, তা উদ্ঘাটনে নিরাপত্তা বাহিনী কাজ করছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আশা করি শিগগিরই এ রহস্য উন্মোচন করতে পারব।

মন্ত্রী বলেন, প্রাথমিকভাবে দেখা যাচ্ছে দুটি হত্যার ধরন একই। দুর্বৃত্তরা মোটরসাইকেলে করে এসেছে। প্রত্যেক মোটরসাইকেলে আরোহী ছিল তিনজনক করে এবং আমাদের দেশের যুবকেরাই এ কাজটি করেছে।

সারা দেশের নিরাপত্তা বিষয়ে তিনি বলেন, কূটনৈতিকপাড়ায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। আমরা সারা দেশের পুলিশ সুপারকে বলে দিয়েছি এলাকার নিরাপত্তা বাড়াতে ও বিদেশি নাগরিকদের নিরাপত্তা দিতে।

মোটরসাইকেলের গতিনিয়ন্ত্রণ করার নির্দেশ দেওয়া হয়েছে। যেখানে যাকে ও যে যানবাহনকে সন্দেহ হবে তখনই তল্লাশি চালানো হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *