স্পোর্টস ডেস্ক, ৩০ সেপ্টেম্বর : নিরাপত্তা ইস্যুতে এবার পিছিয়ে যেতে পারে অস্ট্রেলিয়া ফুটবল দলের বাংলাদেশ সফর। প্রভাবশালী অনলাইন দৈনিক দ্যা গার্ডিয়ান তাদের প্রতিবেদনে এ খবর প্রকাশ করেছে।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়া মঙ্গলবার জানিয়েছে-আমরা ক্রিকেটে যে সংকট চলছে তা পর্যবেক্ষণ করছি। নিরাপত্তা পর্যবেক্ষকরা ঢাকা থেকে দেশে ফিরেছে, তারা কি ধরণের আশ্বাস নিয়ে ফিরেছে তা দেখার অপেক্ষায় আছি।

চলতি মাসের শুরুতে ২০১৮ রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম লেগের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় বাংলাদেশ। ১৭ নভেম্বর ফিরতি লেগে খেলতে বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া ফুটবল দলের। কিন্তু বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থার বিষয়টিকে প্রশ্নের মুখে ফেলে সফর পেছাতে পারে ফুটবল অস্ট্রেলিয়া।

এদিকে অস্ট্রেলিয়ার নিরাপত্তা পরিদর্শক দল সব ধরণের বৈঠক ও অনুষ্ঠানিকতা সেরে ঢাকা ত্যাগ করেছে। তারা দেশে ফিরে গিয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে সফরে আসবে কী আসবে না সে বিষয়ে সিদ্ধান্ত জানাবে।

এর আগে পবিত্র ঈদুল আজহার দিনে, অস্ট্রেলিয়ার ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স এন্ড ট্রেড তার নাগরিকদের জন্য বাংলাদেশ ভ্রমণের ব্যাপারে যে ‘সিকিউরিটি অ্যালার্ট’ জারি করে তার সূত্র ধরেই পরদিন টেস্ট দলের বাংলাদেশ সফর শুরুর সময় পিছিয়ে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *