Search
Thursday 18 August 2022
  • :
  • :

পিএসএলে দল কিনবেন শোয়েব আখতার

পিএসএলে দল কিনবেন শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক, ২২ সেপ্টেম্বর : পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দল কিনতে আগ্রহ প্রকাশ করেছেন দেশটির সাবেক তারকা পেসার শোয়েব আখতার।

আগামী বছরের ফেব্রুয়ারিতে ফ্রাঞ্চাইজিভিত্তিক এ টি২০ আসরের পর্দা উঠবে। তবে ভেন্যু ও ফ্রাঞ্চ্যাইজির নাম এখনও চূড়ান্ত হয়নি। সংযুক্ত আরব আমিরাত বা কাতারে টুর্নামেন্টটি হতে পারে বলে সপ্তাহখানেক আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিশ্চিত করেছিল।

সোমবার পিএসএল-এর প্রধান নাজাম শেঠীর সঙ্গে আলোচনার পরে সাংবাদিকদের তার আগ্রহের কথা প্রকাশ করেন শোয়েব।

তিনি বলেন, পিএসএল নিয়ে এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট বেশ উত্তেজিত, আমিও এর ব্যতিক্রম নই। এটা জাতির জন্য একটি বড় উপহার। এটা শুধুমাত্র পিসিবির নয়, পুরো পাকিস্তানি ক্রিকেটের একটি প্রতিচ্ছবি হয়ে উঠতে পারে। লিগে একটি দল কেনার ব্যাপারে আমি আগ্রহী। আশা করছি, এ ব্যাপারে পিসিবির সহযোগিতা পাব।

‘রাওয়ালপিন্ডি এঙপ্রেস’ আরও বলেন, এর মাধ্যমে পাকিস্তান ক্রিকেটকে আরও এগিয়ে নিতে চাই এবং আরও কয়েকজন শোয়েব আখতার উপহার দিতে চাই, যারা ১০০ মাইল গতিবেগে বল করতে পারবে।

এর আগে বেশ কয়েকবার জাতীয় দল নির্বাচন নিয়ে পিসিবির কঠোর সমালোচনা করেছেন শোয়েব। এছাড়া ঘরোয়া ক্রিকেটের কাঠামো নিয়েও প্রায়ই তার মুখে তীব্র সমালোচনা শোনা গেছে। শেঠীর সঙ্গে তার সাক্ষাতের বিষয়টিকে অনেকে ভিন্নভাবে দেখছেন।

এ প্রসঙ্গে শোয়েব বলেছেন, পিসিবিতে চাকরি না করেও অনেকভাবেই পাকিস্তান ক্রিকেটের জন্য কাজ করা যায়। সবাই জানে আমি কি ধরনের মানুষ! কিছু বিষয়ে হয়ত আমি জটিল মনোভাবের হতে পারি, কিন্তু আমার লক্ষ্য সবসময়ই ইতিবাচক ছিল। একটি দল কেনার মাধ্যমে আমি প্রতিভাবান ছেলেদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করতে চাই।

আমি সবসময়ই চাই পাকিস্তান জিতুক-একথা জানিয়ে পেসার শোয়েব বলেন, আমাদের দেশে অনেক প্রতিভা আছে। কিন্তু সঠিক পথনির্দেশনার অভাবে তারা নিজেদের মেলে ধরতে পারে না। পিএসএল একটি দারুণ পরিকল্পনা, আমাদের অবশ্যই একে সমর্থন করা উচিত। পাকিস্তানি ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে হলে এই ধরনের উদ্যোগ খুবই জরুরি।

প্রাদেশিক রাজধানী লাহোর, করাচি, পেশোয়ার, কুয়েটা ও ইসলামাবাদের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দল নিয়ে পাকিস্তান সুপার লিগ হওয়ার কথা রয়েছে। এর প্রাইজমানি ধরা হয়েছে ১০ লাখ ডলার। টুর্নামেন্টের পুরো সূচি এখনও ঘোষণা করা হয়নি। তবে ২৪টি ম্যাচের জন্য ৪ থেকে ২৪ ফেব্‌রুয়ারি পর্যন্ত দিন নির্ধারণ করা হয়েছে। সূত্র: ইএসপিএনক্রিকইনফো




Leave a Reply

Your email address will not be published.