স্পোর্টস ডেস্ক, ১৫ সেপ্টেম্বর : পাকিস্তান সুপার লিগ ক্রিকেট পিএসএল শুরু হতে এখনো ঢের সময় বাকি। কিন্তু এই আসরকে নিয়ে একটু একটু করে আগ্রহ তৈরি হতে শুরু করেছে। বিশ্বের নানা দলের আন্তর্জাতিক খেলোয়াড়দের এই পিএসএলে খেলানোর আগ্রহ পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবির। আর পিসিবির কার্যনির্বাহী কমিটির প্রধান নাজাম শেঠি বলেছেন, ওয়েস্ট ইন্ডিজের ব্র্যান্ড টি-টোয়েন্টি খেলোয়াড় ক্রিস গেইল পিএসএলে খেলতে আগ্রহ প্রকাশ করেছেন।

৩৫ বছরের গেইল একজন পারফেক্ট টি-টোয়েন্টি খেলোয়াড়। ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের টি-টোয়েন্টি লিগের সুপারস্টার তিনি। টি-টোয়েন্টি ইমেজের সাথে দারুণ মানিয়ে গেছে গেইলের নাম। সব জায়গায় ভালো সাফল্য পেয়েছেন। খেলেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলেও। ওয়েস্ট ইন্ডিজের ষষ্ঠ ক্রিকেটার তিনি যে কিনা পিএসএল নিয়ে আগ্রহ প্রকাশ করলেন। এর আগে সম্ভাব্য খেলোয়াড় হিসেবে আগ্রহ প্রকাশ করেছেন কাইরন পোলার্ড, সুনিল নারাইন, ডোয়াইন ব্রাভো, ডুইন স্মিথ ও স্যামুয়েল বাদ্রি।

“আমি নিশ্চিত করছি যে ক্রিস গেইল এখন আমাদের সাথে যোগাযোগে আছে। তার সাথে যোগাযোগ তৈরি করতে অনেক পরিশ্রম করতে হয়েছে। আমরা খুশি যে সে পাকিস্তান সুপার লিগে খেলতে আগ্রহ দেখিয়েছে-” জানিয়েছেন পিএসএল নিয়ে কাজ করে যাওয়া নাজাম শেঠি।

বাঁ হাতি গেইল এখন পর্যন্ত ২২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। রান করেছেন ৮২২৪। ইংল্যান্ডের কেভিন পিটারসেনের মতো তিনিও পিএসএল কর্তাদের টার্গেটে ছিলেন। এখন পিএসএলের যা অবস্থা তাতে মনে হচ্ছে কাতারের দোহায় আগামী বছর অনুষ্ঠেয় আসরটি সঠিক পথেই আছে। ২০১৪ ও ২০১৫ সালে দুইবার এই আয়োজন করতে গিয়েও তা ভেস্তে গেছে। এবার কোমর বেঁধে নেমেছে পিসিবি। পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম ও রমিজ রাজাকে তারা দূত হিসেবে নিয়োগ দিয়েছে।

পিএসএল নিয়ে আগ্রহী হয়ে উঠেছেন অনেকে। তাদের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের কথা তো বলাই হয়েছে। শ্রীলঙ্কা দলের থিসারা পেরেরা, তিলকারত্নে দিলশান, অজন্তা মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, নিউজিল্যান্ডের গ্র্যান্ট ইলিয়ট, জেমস ফ্রাঙ্কলিন, দক্ষিণ আফ্রিকার রিচার্ড লেভি, রবিন পিটারসন, অস্ট্রেলিয়ার ব্র্যাড হজ, ইংল্যান্ডের টিম ব্রেসনান ও মাইকেল কজারবেরি পিএসএলে খেলতে আগ্রহ প্রকাশ করা খেলোয়াড় তালিকায় আছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *