স্পোর্টস ডেস্ক, ২ অক্টোবর : নিরাপত্তা ঝুঁকির কারণে শেষ মুহূর্তে বাংলাদেশ সফর স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। স্বভাবতই হতাশ বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার সাধারণ ক্রিকেটপ্রেমীরা। যদিও পরিস্থিতির উন্নতি হলে যত দ্রুত সম্ভব বাংলাদেশর সাথে খেলতে চায় অস্ট্রেলিয়া।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড বলেছেন, ‘সবচেয়ে দ্রুততম সময়ে আমরা বাংলাদেশের সাথে ক্রিকেট মাঠে ফিরতে চাই। অবশ্যই সবার আগে আমাদের কাজ হবে বিসিবির সাথে বসে ভাল একটা সময় খুঁজে বের করা।’

বাংলাদেশের পাওনা এই সিরিজের জন্য প্রয়োজনে নিরপেক্ষ ভেন্যুতে খেলতেও রাজি আছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এ বিষয়ে সাদারল্যান্ড বলেন, ‘ভবিষ্যতের দিকে তাকালে আমরা বিভিন্ন সম্ভাবনা নিয়ে ভাবতে পারি। এটা এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উপর নির্ভর করছে যে তারা তাদের পাওনা সিরিজটা কোথায় এবং কখন খেলতে চায়!

সেক্ষেত্রে আমরা তাদেরকে বলতে পারি যে আমরা খেলতে চাই এবং সম্ভাব্য ভেন্যু ও সময় নিয়ে আলোচনা হতে পারে।’ নিরাপত্তাজনিত কারণে বেশ কয়েক বছর ধরেই হোম সিরিজগুলো দেশের বাইরে নিরপেক্ষ ভেন্যুতে খেলতে বাধ্য হচ্ছে পাকিস্তান। তবে একই পরিণতি বরণ করতে হবে বাংলাদেশকেও?

যদিও খোদ পাকিস্তানের ক্রিকেট বোর্ড প্রধানও বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ সফর নিয়ে অস্ট্রেলিয়া দলের এমন সিদ্ধান্তে! আর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বাংলাদেশে ক্রিকেট খেলার ক্ষেত্রে কোনপ্রকার নিরাপত্তা ঝুঁকির কথা বরাবরই উড়িয়ে দিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *