Search
Wednesday 6 July 2022
  • :
  • :

টাঙ্গাইল-৪ উপনির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সোহেল হাজারী

টাঙ্গাইল-৪ উপনির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সোহেল হাজারী

ঢাকা, ৮ অক্টোবর : টাঙ্গাইল-৪ আসনে (কালিহাতি) উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন কালিহাতী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাছান ইমাম খান (সোহেল হাজারী)।

বৃহস্পতিবার রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়।

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলটির সংসদীয় বোর্ডের বৈঠকে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহ, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে লড়তে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনে তা জমা দেয় ১৯ প্রার্থী। ৬ অক্টোবর তাদের সাক্ষাৎকার নেয় দলটির সংসদীয় বোর্ড। তবে মাঠ পর্যায়ে জনপ্রিয়তা যাচাই করে আজ বৈঠক করে টাঙ্গাইল-৪ আসনের প্রার্থী চূড়ান্ত করল দলটি।

আগামী ১০ নভেম্বর টাঙ্গাইল-৪ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ হবে। নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী ব্যক্তিরা ১১ অক্টোবর পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের সুযোগ পাবেন। ১৩ অক্টোবর হবে যাচাই-বাছাই; ২১ অক্টোবর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

উল্লেখ্য, পবিত্র হজ ও তাবলিগ জামাত নিয়ে বিতর্কিত মন্তব্যের পর মন্ত্রিসভা ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন আবদুল লতিফ সিদ্দিকী। এরপর গত ১ সেপ্টেম্বর তিনি সংসদ সদস্যপদ থেকে পদত্যাগ করলে টাঙ্গাইল-৪ আসনটি শূন্য হয়।




Leave a Reply

Your email address will not be published.