Search
Tuesday 9 August 2022
  • :
  • :

জয়ের আশা দেখিয়েও পাঞ্জাবের বিপক্ষে হার চেন্নাইয়ের

জয়ের আশা দেখিয়েও পাঞ্জাবের বিপক্ষে হার চেন্নাইয়ের

স্পোর্টস ডেস্ক : পাঞ্জাব কিংসের বিপক্ষে শেষ ওভারে জিততে হলে চেন্নাই সুপার কিংসের প্রয়োজন ছিল ২৭ রান। প্রথম বলে ছয় হাঁকিয়ে জয়ের আশা দেখিয়েছেন আগের ম্যাচের নায়ক ফিনিশার মাহেন্দ্র সিং ধোনি।

তবে শেষ পর্যন্ত আর পারেননি তিনি। জয়ের আশা জাগিয়ে চেন্নাইও পারেনি জেতার স্বাদ নিতে। এর আগে আম্বাতি রায়ডুও জয়ের আশা দেখিয়েছিলেন চেন্নাইকে। শেষ পর্যন্ত পাঞ্জাবের বিপক্ষে ১১ রানের হার দেখে মাঠ ছাড়তে হয় চেন্নাইকে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে পাঞ্জাব নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে তুলে ১৮৭ রান। জবাবে ৬ উইকেটে ১৭৬ রান নিয়ে হারের তেতো স্বাদ নিয়ে মাঠ ছাড়ে চেন্নাই।

১৮৮ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে চেন্নাই। ৭ ওভারে ৪০ রানের মধ্যে ৩ উইকেট হারায় জাদেজার দল। চতুর্থ উইকেটে রুতুরাজ গায়কোয়াড়কে নিয়ে ৫৯ রানের জুটি গড়ে ম্যাচে রাখে চেন্নাইকে। রুতুরাজ ৩০ রান করে ফিরে যান।

তবে অপরপ্রান্তে একাই লড়াই চালিয়ে যেতে থাকেন রায়ডু। এক পর্যায়ে ৫ ওভারে ৭০ রান লাগতো চেন্নাইয়ের। সেখান থেকে সন্দ্বীপ শর্মার এক ওভার থেকে ২৩ রান তুলে চেন্নাইকে জয়ের আশা দেখান রায়ডু।

তবে এরপরে রাবাদার বলে বোল্ড হয়ে ফেরেন এই ব্যাটসম্যান। তার আগে অবশ্য ৩৯ বলে ৭ চার ও ৬ ছয়ে দুইশ স্ট্রাইক রেটে ৭৮ রান করেন রায়ডু।

রায়ডুর বিদায়ের পর ১৩ বলে ৩৫ রান করতে হতো চেন্নাইয়ের। তবে আগের ম্যাচের মতো এই ম্যাচে ব্যাট হাতে আর ঝড় তোলা হয়নি ধোনির। করতে পারেন মাত্র ১২ রান। শুরু থেকে স্লো খেলা জাদেজাও পারেননি চেন্নাইকে জয়ের বন্দরে নিতে। অপরাজিত ২১ রান নিয়ে হার দেখে মাঠ ছাড়েন চেন্নাইয়ের অধিনায়ক।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শিখর ধাওয়ান ও ভানুকা রাজাপকসের ব্যাটে ভর করে বড় সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব। এই দুই ব্যাটসম্যান দ্বিতীয় উইকেট জুটিতে ১১০ রান যোগ করেন। রাজাপকসে ২টি করে চার ও ছয়ে ৪২ রান করে ফিরলে ভাঙে জুটিটি।

অন্যপ্রান্তে ধাওয়ান অবশ্য শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। নির্ধারিত ওভার শেষে ফেরার আগে এই ওপেনার ৫৯ বলে ৯ চার ও ২ ছয়ে অপরাজিত ৮৮ রান করেন। শেষদিকে লিয়াম লিভিংস্টোন ৭ বলে ২ ছয়ে করেন ১৯ রান। চেন্নাইয়ের পক্ষে ব্রাভো ৪২ রানে নেন ২ উইকেট।