Search
Tuesday 9 August 2022
  • :
  • :

জাতীয় ক্রিকেট লীগ আজ শুরু

জাতীয় ক্রিকেট লীগ আজ শুরু

স্পোর্টস ডেস্ক, ৩ অক্টোবর : আজ শুরু হওয়ার কথা ছিল ফতুল্লায়। নিরাপত্তার কারণ দেখিয়ে অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত করায় এখন সবার দৃষ্টি জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) দিকে। আজ চারটি ভেন্যুতে জাতীয় ক্রিকেট লীগের দ্বিতীয় রাউন্ডে খেলবেন জাতীয় দলের খেলোয়াড়রাও। সব ম্যাচ শুরু হবে সকাল ৯টা ৩০ মিনিটে। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অস্ট্রেলিয়া সিরিজের কারণে জাতীয় লীগের কোনো ম্যাচ হওয়ার কথা ছিল না। আজ মিরপুরে মুখোমুখি হবে ঢাকা মেট্রো ও খুলনা।

বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জাতীয় দলের ক্রিকেটারদের জাতীয় লীগে নিজ নিজ দলে যোগ দিতে বলেছে। জাতীয় লীগের প্রথম পর্ব শেষ হয়েছে ঈদের আগে। আজ দ্বিতীয় রাউন্ডের দুই স্তরের চারটি ম্যাচ শুরু হবে। প্রথম স্তরের দুই ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রংপুর ঢাকা বিভাগের মুখোমুখি হবে। দ্বিতীয় স্তরের ম্যাচ দুটি রাজশাহী ও খুলনায় হচ্ছে। শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে রাজশাহী আতিথ্য দেবে চট্টগ্রামকে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হবে বরিশাল ও সিলেট।

প্রথম রাউন্ডের সব ম্যাচ বৃষ্টির কারণে ড্র হয়। প্রথম রাউন্ড শেষে প্রথম স্তরে নয় পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে খুলনা। দ্বিতীয় স্থানে থাকা রংপুরের পয়েন্ট আট। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা ঢাকার পয়েন্ট ছয় এবং ঢাকা মেট্রোর পয়েন্ট চার। দ্বিতীয় স্তরের ম্যাচে নয় পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বরিশাল বিভাগ। দ্বিতীয় স্থানে থাকায় রাজশাহীর পয়েন্ট ছয়। চট্টগ্রাম ও সিলেটের পয়েন্ট সমান তিন। লীগ শেষে প্রথম স্তরের শেষ দলটি নেমে যাবে দ্বিতীয় স্তরে। আর দ্বিতীয় স্তরের শীর্ষ দল প্রথম স্তরে উঠে যাবে।

দ্বিতীয় রাউন্ডের ম্যাচ নিয়ে খুলনার অধিনায়ক আবদুর রাজ্জাক বলেন, এই ম্যাচে আমাদের লক্ষ্য সর্বোচ্চ পয়েন্ট তুলে নেয়া। জেতার চেষ্টা করব। তিনি বলেন, আন্তর্জাতিক ম্যাচ হলে আমাদের দেশের ক্রিকেটের জন্য ভালো হতো। সেদিক বিবেচনায় নিলে এটা ভালো খবর নয়। কিন্তু সিরিজ স্থগিত হওয়ায় জাতীয় লীগে সবাইকে পাওয়া যাচ্ছে। আলাদাভাবে এখন গুরুত্ব পাচ্ছে এই ঘরোয়া আসর। বড় পর্যায়েরও হয়ে যাচ্ছে।




Leave a Reply

Your email address will not be published.