স্বাস্থ্য ডেস্ক : সকাল থেকেই কেমন যেন মনমরা টিনা। কেন যে সে দিন লোভ সংবরণ করতে পারল না! এই তো ক’দিন আগেও ঝলমল করছিল তার ত্বক। অফিস থেকে পার্টি হোক বা বিয়ের অনুষ্ঠান। সব ক্ষেত্রেই মূল আকর্ষণ সে-ই ছিল। ওই একটাই ভুল। পার্টিতে যেই না মুখে পুরেছে চিংড়িটা। যেন পেটে যাওয়ার আগেই তার ফলও ফলতে শুরু করল। ঝলমলে ত্বকের অধিকারী টিনা এখন অ্যালার্জি কন্যা! ওষুধেও কাজ হচ্ছে না যে। অগত্যা, ঘরবন্দি। তাহলে উপায় কী?

চুম্বন-ই না কি এর একমাত্র সহজ উপায়! হ্যাঁ। ঠিকই বুঝেছেন। পার্টনারকে ‘ডিপ কিস’ করুন আর অ্যালার্জি মুক্ত হয়ে যান। চুম্বনের এই মহিমার কথা অবশ্য কোনও রটনা নয়। রীতিমতো রিসার্চ করেই এই সিদ্ধান্তে এসেছেন বিজ্ঞানীরা। তাঁদের দাবি, ডিপ কিসের মাধ্যমে ত্বকের অনেক সমস্যার সমাধান সম্ভব। তবে চুম্বন ঠিক কী ভাবে ত্বকের সমস্যা দূর করতে কাজ করবে, সে ব্যাখ্যা অবশ্য দেননি তাঁরা।

প্রতি বছরই এমন কিছু বিষয় বি়জ্ঞানীরা বিশ্বের সামনে তুলে ধরেন। যা হাস্যকর শুনতে হলেও তার পিছনে লুকিয়ে থাকা বি়জ্ঞান সকলকে ভাবতে বাধ্য করে। সাধারণ জুতোর উপরে মোজা পড়ে বরফে হাঁটা, মুরগির পিছনের অংশে লাঠি লাগিয়ে দেখানো কী ভাবে ডাইনোসরেরা হাঁটাচলা করত এমনই সব আবিষ্কার ইগ নোবেল পুরষ্কার পেয়েছে। চলতি বছরে এই তালিকায় রয়েছে গভীর চুম্বনের উপকারিতা!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *