বিনোদন ডেস্ক, ৬ অক্টোবর : গত বছর কোরবানির ঈদে এসএটিভিতে প্রচার হয় বদরুল আনাম সৌদের রচনা ও পরিচালনায় নির্মিত পাঁচ পর্বের ধারাবাহিক নাটক ‘ঘোড়ার চাল আড়াই ঘর’। প্রচারের পর থেকে দর্শক ও চ্যানেল কর্তৃপক্ষের কাছ থেকে বেশ সাড়া পান পরিচালক। তখনই চ্যানেল থেকে তাকে বলা হয় ‘ঘোড়ার চাল আড়াই ঘর’-এর চরিত্রগুলোকে নিয়ে নতুন করে ধারাবাহিক নির্মাণ করতে। তখনই ঈদ ধারাবাহিক হয়ে গেল শতাধিক পর্বের নাটক।

শুটিংয়ের শুরুতে নতুন ধারাবাহিকের নাম ‘গোলক ধাঁধা’ রাখলেও পরবর্তীকালে চূড়ান্ত করা হয় ঘোড়ার চাল আড়াই ঘর। যথারীতি এর রচনা ও পরিচালনা বদরুল আনাম সৌদের। আজ রাত ৮টা থেকে এসএ টিভিতে এই ধারাবাহিক নাটকটির প্রচার শুরু হচ্ছে। সপ্তাহে তিন দিন মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার নাটকটি নিয়মিতভাবে প্রচার হবে। নাটকের কাহিনি সংক্ষেপ প্রসঙ্গে বদরুল আনাম সৌদ বলেন, ‘আকাশ ৩৮ বছর বয়সি একজন নাট্যকার। মাত্র তিন দিনের পরিচয়ে তিনি বিয়ে করেন বেলাকে।

বিয়ের পর আকাশ বুঝতে পারেন যে, একজন পাত্র হিসেবে নাট্যকারের চেয়েও এগিয়ে আছেন একজন কেরানি। আকাশের শ্বশুরের নানান প্রশ্নে জর্জরিত হয়েই তার এই অনুধাবন। আবার তার শাশুড়ির লম্বা মানুষ পছন্দের। নিজের এই একটি গুণ আবিষ্কার করে। এমনই নানান কাহিনির সমন্বয়ে এগিয়ে যায় ঘোড়ার চাল আড়াই ঘর ধারাবাহিকের গল্প।’

তিনি আরও বলেন, ‘কোন নাটক দর্শক গ্রহণ করবেন, কোনটি করবেন না এর আসলে কোনো ফর্মুলা নেই। তবে আমি সব সময়ই আমার সৎ চিন্তা থেকে চেষ্টা করি একটি ভালো নাটক নির্মাণের। আমার নতুন এই ধারাবাহিক নাটকটি সম্পূর্ণ বিনোদনধর্মী নাটক। আশা করা যায় দর্শকের ভালো লাগবে।’

নাটকে রাবু এবং নিশাত বেগম এই দুটি চরিত্রে অভিনয় করেছেন সুবর্ণা মুস্তাফা। রাবুর মেয়ে বেলা চরিত্রে অভিনয় করেছেন সানজিদা প্রীতি। আকাশ চরিত্রে অভিনয় করেছেন শাহাদাৎ হোসেন। সুবর্ণার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন সাজু খাদেম। এদিকে এর আগে বদরুল আনাম সৌদ ‘লাবণ্য প্রভা’, ‘ডলস হাউজ’, ‘সীমান্ত’ ধারাবাহিক নাটকগুলো নির্মাণ করেছিলেন। গত ঈদে তার রচিত বেশ কয়েকটি নাটক দর্শকের মাঝে ব্যাপক সাড়া ফেলে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *