Search
Wednesday 6 July 2022
  • :
  • :

ঘর সামলাতে প্রস্তুত সালমান

ঘর সামলাতে প্রস্তুত সালমান

বিনোদন ডেস্ক, ৯ অক্টোবর : রবিবার রাত ৯টায় প্রিমিয়ার। কালারস-এর টপ শো ‘বিগ বস’ সিজন ৯ শুরু হচ্ছে। কে না জানে, এই শো-এর আপাদমস্তক জুড়ে রয়েছেন সালমান ভাইজান।
খানো মে খান, সালমান খান!

ইন্ডাস্ট্রিতে একটা কথা খুব প্রচলিত–যো দিখতা হ্যায় ওহি বিকতা হ্যায়! অর্থাৎ জনতার চোখের সামনে যতদিন তুমি রয়েছ, ততদিন তুমি বেঁচে আছ। দৃশ্যমানতা কমে গেলেই তোমার ভ্যালিডিটি শেষ। কিন্তু এসবের মাঝখানে কয়েকজন সব সময়ের জন্যই ব্যতিক্রমী। সেলুলয়েডের পর্দায়, কাট আউট কিংবা হোর্ডিংয়ে দামি মডেলের পাশে তাঁরা থাকুন বা না-ই থাকুন–টিআরপিতে কোনো প্রভাব পড়েনি। সেই তালিকায় সবার উপরে যে  নামটা থাকবে তিনি হলেন সালমান খান। একটার পর একটা ছবিতে বক্স অফিসে তুফান তুলেছেন। নিজেই নিজের রেকর্ড ভাঙছেন। বলিউডের উসেইন বোল্ট এখন তিনিই। অন্তত প্রযোজকদের নয়নের মণি তো বটেই।

বলিউডের সব খানকে ‘চিত’ করে দেওয়া সেই সলমন খান আবার ঝড় তুলতে হাজির। বড় পর্দায় মারকাটারি ইনিংস তো রয়েইছে। সদ্য কাঁপিয়েছেন উপমহাদেশ-সহ তামাম বিশ্বে হিন্দি ছবির দর্শকহূদয় তাঁর ‘ভাইজান’ ম্যাজিকে। ছোট পর্দাতেও এখন বিগ টিআরপি মানেই সলমন। কালারস-এর ‘বিগ বস সিজন ৯’ হোস্ট হয়ে আবার অন্দরমহলে আসছেন তিনি এই রবিবার থেকেই। নতুন সিজনে একেবারে নতুন ‘অবতারে’ হাজির হতে চলেছেন সল্লু ভাই, এমনটাই দাবি চ্যানেল কর্তৃপক্ষের। এবারের ‘বিগ বস’-এর থিমেও চমক। ‘ডাবল ট্রাবল’ ক্যাচলাইনে কী কামাল দেখায় শো-এর এই সিজন সেটাই এখন দেখার।

কারা থাকছেন ‘বিগ বস’-এর ঘরে সেই নিয়েও কাগজে, চ্যানেলে জল্পনা তুঙ্গে। তবে প্রতিযোগীরা যেই হোক না কেন, ‘বিগ বস’-এর আসল টিআরপি তো সালমানই।

আগের সিজনে মামলা-মোকদ্দমায় জর্জরিত সালমানের পরিবর্তে পরিচালক ফারহা খানকে সঞ্চালক হিসাবে নিয়ে এসেছিল কালারস। কিন্তু যা হওয়ার তাই হয়েছিল। দেশের এক নম্বর টিভি রিয়ালিটি  শো (পরিসংখ্যান বলছে) ‘বিগ বস’-এর টিআরপি মিসাইলের গতিতে ভূপতিত হয়েছিল। আর তাই প্রযোজনা সংস্থার এবারের একমাত্র ভরসা সলমনই। বজরঙ্গি ভাইজান বক্স অফিসে রেকর্ড করার পর প্রত্যাশার পারদ আরও চড়েছে। দর্শক চাহিদার কথা মাথায় রেখে সলমন ছাড়া গতি নেই বুঝে গিয়েছেন চ্যানেল কর্তারা। যতই আমির, শাহরুখরা নিজেদের ইমেজ ভেঙে নতুন কিছু করার চেষ্টা করুন না কেন, সব খানকেই খানখান করে বক্স অফিসের সুলতান হয়ে উঠেছেন সালমান।

প্রসঙ্গত, ‘বিগ বস’-এর কয়েক সিজন আগে যৌথভাবে হোস্টের দায়িত্ব ছিল সঞ্জয় দত্ত ও সলমনের উপর। কিন্তু সেখানেও মুন্নাভাইকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছিলেন সালমান। সালমান ছাড়া ‘বিগ বস’ এখন আর তাই ভাবাই যায় না।

‘বিগ বস’-এর. টিজার প্রোমোতেই দেখা যাচ্ছে, তিনটে আলাদা রঙের ঝাঁ-চকচকে স্যুট পরে ফ্রেঞ্চকাট দাড়িতে বজরঙ্গি ভাইজান তিনটে ভিন্ন ভঙ্গিতে দাঁড়িয়ে। গান্ধীজির তিন বাঁদরের মতো, ‘বুড়া মত দেখো, বুড়া মত শুনো আউর বুড়া মত কহো’।

টিজারের মতোই প্রতিযোগীদের লিস্টেও চমক রেখেছে কালারস, গোপনীয়তাও। যদিও অনেকের নাম নিয়ে গুঞ্জন উঠেছে। কানাঘুষো চলছে, ‘বিগ বস’-এর ঘরে এবার নাকি থাকতে চলেছেন ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর সেই ছোট্ট মিষ্টি মেয়ে সানা সঈদ। যদিও এখন সেই দুষ্টু-মিষ্টি সানা আর ছোট নেই। থাকছেন এক সময় কালারস-এই সম্প্রচারিত জনপ্রিয় মেগা ‘উত্তরণ’-এর রেশমি দেশাই। জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিশু অভিনেত্রী শ্বেতা বসু প্রসাদের নাম সম্প্রতি জড়িয়ে পড়েছিল মধুচক্রের সঙ্গে। বিতর্কিত শ্বেতাকেও না কি দেখা যাবে ‘বিগ বস’-এ। ছোট পর্দার এক সময়ের জনপ্রিয় অভিনেতা আমন বর্মাও থাকছেন বলে শোনা গেছে। এমটিভি রোডিজ খ্যাত ভিজে বাণীকেও দেখা যেতে পারে ‘বিগ বস’-এর ঘরে। সবচেয়ে বেশি হাইপ উঠেছে একজনের নাম নিয়ে যদিও তাঁর থাকাটা পুরোপুরি ধোঁয়াশার মধ্যে রয়েছে। শো-এর টিআরপি বাড়াতে কয়েক সিজন আগে পর্নস্টার সানি লিওনকে ‘বিগ বস’-এর ঘরে অতিথি হিসাবে নিয়ে এসেছিল কালারস। এবার শোনা যাচ্ছে, বিশ্বের একনম্বর পর্নস্টার মিয়া খালিফাকে দেখা যেতে পারে, অতিথি নন, প্রতিযোগী রূপেই। থাকতে পারেন বিতর্কিত রাধে মা-ও। তবে এঁদের থাকাটা পুরোপুরি জল্পনার মধ্যে রয়েছে। রবিবার চ্যানেলে এয়ার না হওয়া পর্যন্ত প্রতিযোগীদের নাম রহস্যে মুড়ে রেখেছে চ্যানেল। গোটা বিষয়টি নিয়েই মুখে কুলুপ এঁটেছে কর্তৃপক্ষ।

গত সিজনগুলি দেখে মোটামুটি পরিষ্কার, প্রতিযোগীদের মধ্যেও সমান জনপ্রিয় সালমান। তিনি যেমন ভাল বন্ধুর মতো প্রতিযোগীদের ভাল উপদেশ দেন। প্রতিযোগীরাও তাঁকে যথেষ্ট সমীহ করেন। সুপ্রিম কোর্ট থেকে সাময়িক রেহাই পাওয়ার পর নিজের ব্যাড বয় ইমেজটা অনেকটাই দূরে ঠেলে দিয়েছেন সালমান। পুরনো চাল ভাতে বাড়ার মতোই এখন আরও সপ্রতিভ তিনি। এমন এক হোস্ট ‘বিগ বস সিজন ৯’ কতটা এণ্টারটেনিং করে তুলবেন, তা বুঝতে অসুবিধা হয় না। ‘বিগ বস’-এর ঘরের সদস্যদের নৌটঙ্কি সামাল দিতেও কতখানি সফল হবেন সালমান, সেটাও অনুধাবন করা যায়। সব মিলিয়ে সিজন ৯-এ পৌঁছে ভারতীয় টেলিভিশনের সব থেকে এণ্টারটেনিং শো-কে আরও কয়েক মাত্রা গরম করে তুলতে রেডি ভাইজান। রেডি দর্শকও। এবারও সলমন থাকছেন এই শো-তে, তাঁদের জন্য এই খবরটুকুই যথেষ্ট। সূত্র: সংবাদ প্রতিদিন




Leave a Reply

Your email address will not be published.