Search
Thursday 18 August 2022
  • :
  • :

গ্রানাডার বিপক্ষে রিয়ালের জয়

গ্রানাডার বিপক্ষে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক, ২০ সেপ্টেম্বর : স্প্যানিশ লা লিগার নিজেদের চতুর্থ ম্যাচে গ্রানাডার বিপক্ষে খেলতে নামে। গ্রানাডাকে ফরাসি তারকা করিম বেঞ্জেমার গোলে ১-০ গোলে হারিয়েছে রাফায়েল বেনিতেজের দল। শনিবার (১৯ সেপ্টেম্বর) রাতে গোলের দেখা পাননি ক্রিশ্চিয়ানো রোনালদো। এ রাতে শত চেষ্টাতেও প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেননি পর্তুগিজ ফুটবল সুপারস্টার।

নিজ মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকেই অতিথিদের চেপে ধরার চেষ্টা করেছে রিয়াল। কিন্তু বারবারই স্বাগতিকদের হতাশ করেছে গ্রানাডা । প্রথমার্ধ শত চেষ্টা করে ও  কোনো গোল করতে পারিনি রোনালদোর দল।

২০ মিনিটের মাথায় রোনালদোর জোরালো শট রুখে দেন গ্রানাডার গোলরক্ষক আন্দ্রেস।তবে, দুই মিনিট পরে গোল করেছিল অতিথি হিসেবে খেলতে নামা গ্রানাডা। অফসাইডের খরায় তা বাতিল হয়। ৩৬ মিনিটে রোনালদোর শট গোলবারে লেগে ফিরে আসে, ফিরতি শটে গোল আদায় করতে পারেননি ইসকো।

৩৮ মিনিটে রিয়াল গোলরক্ষক নাভাসের দারুণ পারফর্মে গোলের হাত থেকে বেঁচে যায় স্বাগতিকরা। দুই মিনিট পর স্প্যানিশ মিডফিল্ডার ইসকোর আরেকটি সুযোগ নষ্ট হয়।

দিত্বীয়ার্ধের ৫৫ মিনিটে ইসকোর বানিয়ে দেওয়া বলে করিম বেঞ্জেমা প্রতিপক্ষের জালে বল জড়ান। আর এতেই ১-০ গোলের লিড পায় রিয়াল। ৬১ মিনিটে গ্রানাডার আল-আরাবির একটি শট প্রতিহত করেন নাভাস। নির্ধারিত সময়ে গোল শোধ করতে না পারলে রিয়ালের বিপক্ষে গত ম্যাচে ৯-০ তে পরাজয় মেনে নেওয়া গ্রানাডা এ ম্যাচে ১-০ গোলের ব্যবধানে হার মানে।

গ্রানাডার বিপক্ষে মাঠে নামার আগে রোনালদো বলেছিলেন, ‘রিয়াল মাদ্রিদের লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগ শুরু হলো মাত্র। প্রথম ম্যাচ হয়তো আমরা ড্র করেছি। তবে এরপর প্রতিটি ম্যাচেই নিজেদের সেরাটা ঢেলে দিয়েছি আমরা।’

রিয়াল কিংবদন্তি রাউল গঞ্জালেজের ৩২৩ গোলের রেকর্ড ভাঙতে রোনালদোর প্রয়োজন আরও ৩ গোল। তবে এ রাতে একটি গোলও করতে না পারার হতাশায় পুড়তে হয়েছে রোনালদোকে। সঙ্গে রিয়ালের সর্বকালের সেরা গোলদাতার আসনে অধিষ্ঠিত হতে তার অপেক্ষার প্রহরও দীর্ঘ হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.