Search
Wednesday 6 July 2022
  • :
  • :

কোহলির প্রেমে পড়েছেন বিসমাহ্

কোহলির প্রেমে পড়েছেন বিসমাহ্

স্পোর্টস ডেস্ক, ৯ অক্টোবর : বিরাটের প্রেমে হাবুডুবু বিসমাহ্। এবং তাতে বিন্দুমাত্র বিচলিত নন আনুশকা। বিরাট মানে ভারতীয় ক্রিকেট দলের টেস্ট ক্যাপ্টেন বিরাট কোহলি। ঝকঝকে তরুণ ক্রিকেটার বিরাট দেশ-বিদেশের বহু তরুণীর হার্টথ্রব। কিন্তু, বিসমাহ্ মারুফ তো যে সে মেয়ে নন। বছর চব্বিশের পাকিস্তানি তন্বী বিসমাহ্ও চৌকস ক্রিকেটার।

পাকিস্তানের নারী ক্রিকেট দল সম্প্রতি বাংলাদেশকে পর পর হারিয়েছে টি-২০ এবং একদিনের সিরিজে। দুই সিরিজেই পাক দলের জয়ের মূল কারিগর বিসমাহ্। করাচিতে সদ্য শেষ হওয়া পাকিস্তান-বাংলাদেশ সিরিজের মোট তিনটি ম্যাচে ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হয়েছেন তিনি। এ হেন বিসমাহ্ যদি প্রেমে হাবুডুবু খান, তাহলে বিরাট কত দিনই বা সাড়া না দিয়ে থাকবেন!

আনুশকার জন্য ভরসার কথা হল, বিসমাহ্’র প্রেম আর তার প্রেম এক গোত্রের নয়। কোহলির খেলার প্রেমে পড়েছেন বিসমাহ্। বহু দিন ধরেই বিরাট কোহলির ব্যাটিং মন দিয়ে দেখেন এই পাকিস্তান ক্রিকেটার।

সে দেশের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, বিরাট কোহলির খেলা দেখে তিনি শেখেন, কী ভাবে শট বাছতে হয় আর কী ভাবে গড়ে তুলতে হয় একটা ইনিংস। তবে শুধু বিরাট অবশ্য নন, বিসমাহ্’র প্রিয় ক্রিকেটারের তালিকায় অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন মাইকেল ক্লার্ক এবং আর এক ভারতীয় সুরেশ রায়নাও রয়েছেন। এঁদের ব্যাটিং দেখতে তাঁর খুব ভাল লাগে বলে জানিয়েছেন তিনি।

বিরাটের খেলায় বিসমাহ্’র মজে যাওয়া নিয়ে সমস্যার কিছু দেখছে না ক্রিকেট দুনিয়া। তবে নিন্দুকের অভাব কোথায়ই বা রয়েছে। বাঁকা ভঙ্গিতে কারও কারও শ্লেষ, প্রেম শুধু ক্রিকেটীয় স্কিলের প্রতি সীমাবদ্ধ থাকলেই মঙ্গল।




Leave a Reply

Your email address will not be published.