ঢাকা, ৩ অক্টোবর : রাজধানীর লালমাটিয়ার এশিয়ান কার্ডিয়াক অ্যান্ড জেনারেল হাসপাতালে শুক্রবার রাত নয়টা থেকে রাত ১০টার মধ্যে তিন শিশুর মৃত্যু হয়েছে। আতঙ্কিত অভিভাবকরা অসুস্থ শিশুদের হাসপাতাল থেকে সরিয়ে নিচ্ছেন।

হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিইউ) চিকিৎসাধীন এক শিশুর স্বজন এহসানউদ্দিন বলেন, তারা শিশুটিকে সরিয়ে নেয়ার প্রস্তুতি নিচ্ছেন। তারা জানতে পেরেছেন, গত চার দিনে এই হাসপাতালে ছয়জন শিশুর মৃত্যু হয়েছে।

শনিবার সকালে হাসপাতালটিতে গিয়ে তিনজন শিশুকে চিকিৎসাধীন অবস্থায় দেখা যায়।  তবে কোনো চিকিৎসককে পাওয়া যায়নি।

নিবিড় পরিচর্যা কেন্দ্রে জয়া নামের একজন সেবিকার দাবি, হাসপাতালে চিকিৎসার সব ব্যবস্থা আছে। মৃত তিন শিশুর মধ্যে দুজনের শ্বাসকষ্ট হচ্ছিল। একজন ছিল অপরিণত শিশু। পরে তারা মারা গেছে। তাদের নাম কী বা কোত্থেকে এসেছে, তা তিনি জানেন না।

সেবিকা জয়া আরো জানান, এনআইসিইউতে নবজাতক বিশেষজ্ঞ শিশির রঞ্জন দাস নামে একজন চিকিৎসক চিকিৎসা দেন। তিনি এখানকার সার্বক্ষণিক চিকিৎসক নন। সকালে ও রাতে যখন সময় পান, হাসপাতালে এসে চিকিৎসা দেন। বাকি সময় হাসপাতালের অন্য চিকিৎসক ও সেবিকারা চিকিৎসা দেন।

হাসপাতালে পুলিশ মোতায়েন রয়েছে। মোহাম্মদপুর জোনের কমিশনার বিপ্লব কুমার সাহা জানান, শুক্রবার রাত নয়টা থেকে ১০টার মধ্যে হাসপাতালে তিনজন শিশুর মৃত্যু হয়েছে। তিনি বলেন, তারা হাসপাতালে কাউকে খুঁজে পাননি। তবে তারা জেনেছে, হাসপাতালের মালিকানা সম্প্রতি পরিবর্তন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার পরিচালক শামিউল ইসলামের ভাষ্য, হাসপাতালটি কারা পরিচালনা করেন, তা জানার চেষ্টা চলছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *