স্পোর্টস ডেস্ক, ২০ সেপ্টেম্বর : স্পানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের পর এবার শরণার্থীদের সহযোগিতায় প্রচারাভিযানে নেমেছে বার্সেলোনা। ইউরোপে সাম্প্রতিক সময়ে অনুপ্রবেশরত অভিবাসনপ্রত্যাশীদের জন্য তারা তহবলি সংগ্রহ, সামাজিক সচেতনতা বৃদ্ধি এবং সামাজিক সম্প্রীতি বাড়ানোর কার্যক্রম হাতে নিয়েছে।

বার্সা শুক্রবার তাদের নিজস্ব চ্যারিটি ফাউন্ডেশনের মাধ্যমে এই অভিযান শুরু করেছে। তাদেরকে এই কার্যক্রমে সহযোগিতার হাত বাড়িয়েছে রেড ক্রস। খবর এএফপির

এর আগে যুদ্ধবিধ্বস্ত দেশগুলো থেকে স্পেনে আসা হাজার হাজার শরণার্থীর জন্য রিয়াল মাদ্রিদও সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। তারা ইতোমধ্যেই ১০ লাখ ইউরো দেওয়ার ঘোষণা দিয়েছে।

রিয়াল মাদ্রিদের কৌশলকে কাজে লাগিয়েই বার্সেলোনার কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন ক্লাবটির সহ-সভাপতি জোর্দি কারদোনার। তিনি বলেন, ‘এটা একটি সম্প্রসারিত প্রচারণাভিযান, যেখানে বার্সা পরিবারের প্রতিনিধিত্ব রয়েছে। এই ক্যাম্পেইনের মূল স্লোগান হচ্ছে, ‘তুমি যেখান থেকেই আস না কেন, এটা কোন বিষয় নয়।’

তিনি জানান, এ কার্যক্রমে প্রথম কাজ হিসেবে খেলোয়াড়দের জার্সি নিলামে তোলা হবে, অনলাইনে অর্থ সংগ্রহ করা হবে। এছাড়া মূল দল ও যুব দলের ম্যাচ টিকিট থেকেও সংগ্রহ করা হবে অর্থ। শরণার্থীদের সহযোগিতায় বার্সার তারকা খেলোয়াড়েরাও সচেতনতামূলক কার্যক্রম চালাবে।

কারদোনার আরও জানিয়েছেন, বার্সার সঙ্গে যেক’টি প্রতিষ্ঠান জড়িত, তারাও এতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আশ্বাস দিয়েছে। এর মধ্যে বার্সেলোনার মূল পৃষ্ঠপোষক কাতার এয়ারওয়েজও রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *