ঢাকা : এই মুহূর্তে বাংলাদেশে যদি অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে শতকরা ৭২ ভাগ ভোট বিএনপি পাবে বলে মন্তব্য করেছেন বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিন আহমেদ।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত তারেক রহমানের ৮ম কারামুক্তি দিবস ও তেল গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এক কর্মজীবী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ড. এমাজউদ্দিন বলেন, বিএনপির দুর্বল হওয়ার কোনো কারণ নেই দল পূর্ণগঠন করার ও দরকার নেই শুধু একটু ঢেলে সাজাতে হবে কারণ এই মুহূর্তেও যদি বাংলাদেশে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয় তাহলে বিএনপি পাবে শতকরা ৭২ শতাংশ ভোট।

বর্তমান সরকারের সকল ক্ষেত্রে দুর্নীতি বাসা বেধেছে দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এই উপাচার্য বলেন, পাবলিক ব্যাংক থেকে শুরু করে বর্তমান সরকারের এমন কোনো ক্ষেত্র নেই যেখানে দুর্নীতি বাসা বাঁধেনি।

তেল গ্যাস বিদ্যুতের দাম বৃদ্ধি প্রসঙ্গে প্রবীণ এই রাষ্ট্রবিজ্ঞানী বলেন, যখন বিশ্ব বাজারে এগুলোর দাম কমছে ঠিক সেই মুহূর্তে অযোক্তিকভাবে বাংলাদেশে দাম বৃদ্ধি করা হয়েছে যা কখনও মেনে নেয়া যায় না। এমন ঘটনা যদি ইংল্যান্ডে ঘটত তাহলে পরের দিনই সেই সরকার ক্ষমতায় থাকতে পারতো না।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বাংলাদেশে অপ্রতিদ্বন্দ্বী নেত্রী দাবি করে তিনি বলেন, তার বিকল্প নেত্রী বাংলাদেশে নেই তার প্রমাণ যত প্রতিকূলতার মধ্যেই দেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে তিনি জয় লাভ করেছেন।

আয়োজক সংগঠনের সভাপতি হাজী মোহাম্মাদ লিটনের সভাপতিত্বে কর্মজীবী সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড. আহমদ আজম খাঁন, জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেন প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *