স্পোর্টস ডেস্ক, ১৩ সেপ্টেম্বর : রাউল গঞ্জালেস। রিয়াল মাদ্রিদের কিংবদন্তি খেলোয়াড়। যিনি লা লিগায় ৫৫০ ম্যাচ খেলে করেছিলেন ২২৮ গোল। যা ছিল রিয়াল মাদ্রিদের যেকোনো খেলোয়াড়ের লা লিগায় সর্বকালের সর্বোচ্চ গোল। এই রেকর্ডটি ভেঙে শনিবার ক্রিস্টিয়ানো রোনালদো হয়ে যান রিয়াল মাদ্রিদের ইতিহাসে লা লিগার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। রিয়ালের হয়ে গড়েন নতুন এক ইতিহাস।

এস্পানিওলের বিপক্ষে মাঠে নামার আগে রোনালদো গোল ছিল ২০৩ ম্যাচে ২২৬টি। রাউলের গোলের রেকর্ড ছুঁতে তার দরকার ছিল ২টি গোল। এস্পানিওলের বিপক্ষে ১৭ মিনিটেই জোড়া গোল করে ছুঁয়ে ফেলেন রাউলের রেকর্ড। এরপর ২০ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে হয়ে যান রিয়াল মাদ্রিদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ৬১ মিনিটে পাওয়া গোলের সুবাদে তার মোট গোল হয় ২৩০টি। ম্যাচের ৮০ মিনিটে আরো একটি গোলের দেখা পান তিনি। আর এই গোলের সুবাদে ২০৪ ম্যাচে তার গোলসংখ্যা দাঁড়ায় ২৩১টি।

২৩১ গোল নিয়ে লা লিগার ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনি রয়েছেন চতুর্থ স্থানে। তার সামনে রয়েছেন হুগো সানচেজ (২৩৪ গোল), কিংবদন্তি তেলমো জারা (২৫১ গোল) ও লিওনেল মেসি (২৮৫ গোল)।

রোনালদোর ৫ গোলে ভর করে রিয়াল মাদ্রিদ জয় পায় ৬-০ গোলে। এ নিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৫ গোল করার কৃতিত্ব দেখালেন রোনালদো। তিনিই রিয়ালের একমাত্র খেলোয়াড় যিনি এক ম্যাচে (একাধিকবার) পাঁচ গোল করেছেন। ফুটবল ইতিহাসে তিনিই একমাত্র খেলোয়াড় যিনি সর্বাধিক ম্যাচে ৩টি বার তার বেশি গোল করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *