স্পোর্টস ডেস্ক, ১৯ সেপ্টেম্বর : স্পেনের লা লিগায় আজ রিয়াল মাদ্রিদ খেলবে গ্রানাডার বিপক্ষে। মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচটি রয়েছে। বাংলাদেশ সময় রাত ৮টায় খেলাটি শুরু হবে। এই ম্যাচে রিয়াল মাদ্রিদের তারকা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো রেকর্ড গড়বেন এমন প্রত্যাশা রয়েছে সবার। কাব ও দেশের হয়ে ৪৯৯টি গোল হয়ে গেছে তার। আর ১টি গোল হলে ৫০০ গোলের মালিক হবেন তিনি। এ ছাড়া রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বকালের সেরা গোলদাতা হওয়ার সম্ভাবনাও রয়েছে।

রাউল (৩২৩) রিয়ালের সবচেয়ে বেশি গোলের মালিক। রোনালদো আর ২টি গোলে পিছিয়ে রয়েছেন। রোনালদোর ৩২১ গোল রয়েছে। গত শনিবার তিনি লা লিগার ম্যাচে এস্পানিয়লের বিপক্ষে একাই ৫ গোল করেন। এরপর চ্যাম্পিয়নস লিগে এসেও করেন হ্যাটট্রিক। টানা ২ ম্যাচে হ্যাটট্রিক করেছেন তিনি। আজ হ্যাটট্রিকের হ্যাটট্রিক করলে তিনি রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলদাতা হয়ে যাবেন। এদিকে লা লিগায় বার্সেলোনার ম্যাচ রয়েছে আগামীকাল লেভান্তের সঙ্গে।

চলতি লা লিগা মৌসুমে ৩টি করে ম্যাচ খেলেছে সবাই। বার্সেলোনা ৩টিতেই জিতে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ।
৩০ বছর বয়সী রোনালদো চ্যাম্পিয়নস লিগেও সর্বোচ্চ গোলদাতার মালিক। ৮০টি গোল তার নামের পাশে রয়েছে। মেসি ৭৭ গোল নিয়ে পেছনে অবস্থান করছেন।

আনুষ্ঠানিক তথ্য অনুযায়ী রিয়ালের হয়ে চারশর বেশি ম্যাচ খেলে রাউল গঞ্জালেসের ৩২৩ গোলের রেকর্ড থেকে মাত্র দুই গোলে পিছিয়ে রয়েছেন রোনালদো। তবে কাবের দাবি রাউলের চেয়ে মাত্র এক গোলে পিছিয়ে রয়েছেন রোনালদো। কারণ ২০১০ সালে রোনালদোর দেওয়া একটি গোল রেফারির রিপোর্টে পেপের নামের পাশে লেখা হয়েছে।

এদিকে বিশ্বের বর্ষসেরা ফুটবলারের খেতাব পাওয়া রোনালদো কিছুটা ধীরস্থিরভাবে শুরু করায় ব্যাপক সমালোচনার মধ্যে পড়েছিলেন। তবে এ সময় তিনি চুপচাপ ছিলেন। মাদ্রিদের বিপক্ষে প্রথম দুটি এবং পর্তুগালের পক্ষে দুই ম্যাচে তিনি ব্যর্থ হয়েছেন।

তবে ৫ মাসের মধ্যে একই টুর্নামেন্টে দ্বিতীয়বারের মতো ৫ গোল আদায় করেছেন রোনালদো। গত সপ্তাহের শেষ ভাগে এস্পানিয়লকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচে ৫ গোল করেন রোনালদো একাই। গত এপ্রিলে এই সান্তিয়াগো বার্নাব্যুতেই গ্রানাডাকে ৯-১ গোলে বিধ্বস্ত করেছিল রিয়াল। সে ম্যাচেও রোনালদো করেছিলেন ৫ গোল।

সপ্তাহের মধ্যভাগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে ক্যারিয়ারের ৩৩তম হ্যাটট্রিক আদায় করার পর রোনালদো বলেছিলেন, আমি খুবই খুশি। নিজেকে এই অবস্থানে পৌঁছাতে পেরে আমি গর্ববোধ করছি। এ জন্য আমি আমার দলকে ধন্যবাদ জানাই, যারা আমাকে এই অবস্থানে পৌঁছে দেওয়ার ক্ষেত্রে দারুণভাবে সহযোগিতা করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *