স্পোর্টস ডেস্ক, ১৬ সেপ্টেম্বর : টেস্ট ম্যাচ সিরিজে তরুণ দল অস্ট্রেলিয়াকে হারাতে সামর্থ্য রয়েছে বাংলাদেশের। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ দলের বোলিং কোচ হিথ স্ট্রিক। অস্ট্রেলিয়ার টেস্ট দলে নেই মাইকেল ক্লার্ক, ক্রিস রজার্স, রায়ান হ্যারিস, ব্র্যাড হ্যাডিন ও শেন ওয়াটসন। তারা অবসরে গেছেন। তা ছাড়া মিচেল জনসন ও ডেভিড ওয়ার্নার রয়েছেন বিশ্রামে।

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া যে ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে, সেই ১৫ জন মিলে মোট ২৭২ টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা অর্জন করেছেন। তাই তরুণ দল অস্ট্রেলিয়াকে হারানোর সেরা সুযোগ বাংলাদেশের সামনে। হিথস্ট্রিক বলেন, সবাই জানে, বাংলাদেশের মাটিতে বাংলাদেশকে হারানো কঠিন। আমি মনে করি, অস্ট্রেলিয়া আসছে, তাতেও ব্যতিক্রম হবে না।

বর্তমানে ভারত সফরে বাংলাদেশ ‘এ’ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন হিথস্ট্রিক। অস্ট্রেলিয়ার তরুণ দল সম্পর্কে তিনি বলেন, তাদের দলে কয়েকজন অনভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। তারা যদি তাদের সেরা ক্রিকেটটা খেলতে না পারে, আমরা সামর্থ্য অনুযায়ী খেললে অস্ট্রেলিয়াকে হারাতে পারি। বিশেষ করে আমাদের কন্ডিশনে। ভারত ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করেন হিথস্ট্রিক। তিনি বলেন, সিরিজটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই সিরিজকে আমরা প্রস্তুতি হিসেবে নিচ্ছি না, জয়ের সংস্কৃতি ধারা রাখতেই খেলব আমরা।

ভারতের মতো দলের বিপক্ষে আমরা অভিজ্ঞতা অর্জন করতে পারব। ওয়ানডেতে আমরা ভালো পারফর্ম করছি। তবে টেস্টেও বাংলাদেশের ভালো খেলার সুযোগ রয়েছে। বাংলাদেশের পেস আক্রমণ নিয়ে আশাবাদী হিথস্ট্রিক। রুবেল, তাসকিন ও মাশরাফির মতো অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে। সম্প্রতি উঠে এসেছেন মুস্তাফিজুর রহমান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *