Search
Wednesday 6 July 2022
  • :
  • :

আত্মহত্যার দিকে এগিয়ে গিয়েছেন স্টিভেন জেরার্ড

আত্মহত্যার দিকে এগিয়ে গিয়েছেন স্টিভেন জেরার্ড

স্পোর্টস ডেস্ক, ১৩ সেপ্টেম্বর : লিভারপুলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতলেও প্রিমিয়ার লিগটা অধরাই রয়ে গেছে স্টিভেন জেরার্ডের। খুব কাছাকাছি গিয়েছিলেন ২০১৩-১৪ মৌসুমে, কিন্তু চেলসির বিপক্ষে একটি নির্ণায়ক ম্যাচে তিনি পা পিছলে তার পড়ে যাওয়ার কারণে চেলসি গোল পেয়ে যায়, এবং সেই গোলেই নিশ্চিত শিরোপাটা ছিটকে ফেলেন তিনি।

জেরার্ডের এই কুখ্যাত এই পিছলে পড়ার ঘটনার কারণে নাকি মনে হচ্ছিলো আত্মহত্যার দিকে এগিয়ে যাচ্ছেন তিনি।

আজন্ম লিভারপুলের অনুগত এই মিডফিল্ডারের প্রকাশিক আত্মজীবনীতে এই কথা উল্লেখ করা হয়েছে। প্রিমিয়ার লিগের যখন আর মাত্র তিনটি ম্যাচ বাকি তখন চেলসির বিপক্ষে একটি ম্যাচে জেরার্ড এর পিছলে পড়ার সুযোগে চেলসির ডেম্বা বা গোল করেন। শেষ পর্যন্ত ম্যাচটি চেলসি জিতে নেয় ২-০ গোলে এবং লিভারপুলের হারের সুযোগে লিগ জিতে নেয় ম্যানচেস্টার সিটি।

সেটি স্মরণ করেই জেরার্ড বলেন, আমি গাড়ির পেছনে বসে অনুভব করছিলাম আমার চোখ বেয়ে অশ্রু পড়ছে। আমি এর আগে অনেকদিন কাঁদিনি, কিন্তু ঘরে ফেরার পথে আমি আমার অশ্রু ধরে রাখতে পারিনি। আমি এখন মনে করতে পারবো না যে পথে ট্রাফিক ছিল না আমার মনের মতো শূণ্য ছিল। এটা আমাকে ভেতরে ভেতরে মেরে ফেলছিলো।

১৯৮৯ সালের পরে আর প্রিমিয়ার লিগ জিততে পারেনি লিভারপুল।

সেরা সুযোগ পেয়েও সেটি কাজে লাগাতে না পারার ব্যর্থতায় জেরার্ডের মনে হচ্ছিলো তার আর বেঁচে থাকার কোনো আশা নেই। তিনি বলেন, আমার মনে হচ্ছিলো আমার আর কোনো আশা নেই। মনে হচ্ছিলো আত্মহত্যার দিকে এগিয়ে যাচ্ছি আমি। ডেইলি মেইল




Leave a Reply

Your email address will not be published.