Search
Thursday 18 August 2022
  • :
  • :

আজ জিম্বাবুয়ে-পাকিস্তান অঘোষিত ফাইনাল

আজ জিম্বাবুয়ে-পাকিস্তান অঘোষিত ফাইনাল

স্পোর্টস ডেস্ক, ৫ অক্টোবর : তিন ম্যাচের সিরিজে এখন ১-১ এ সমতা। তাই দুই দলের জন্যই তৃতীয় ওয়ানডে পরিণত হয়েছে অঘোষিত ফাইনাল। বৃথাই গেল শোয়েব মালিকের অসাধারণ এক ইনিংস। খাদের কিনারায় দাঁড়িয়ে তিনি একাই টেনে তোলেন পাকিস্তানকে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা দেড়টায়।

দুর্দান্ত কামব্যাক জয়ের উত্তাপে থাকা দলটিকে শেষ হতাশ হতে হয় আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে। আলোস্বল্পতার কারণে ম্যাচটি যখন শেষ ঘোষিত হয় তখন ১২ বলে পাকিস্তানের জিততে প্রয়োজন ছিল ২১ রান! অপরাজিত ৯৬ রানের স্মরণীয় ইনিংস খেলা মালিক হতাশা নিয়েই ফিরে গেলেন ড্রেসিংরুমে।

কোনো ধরনের পূর্বাভাস ছাড়াই আম্পায়ারদের হঠাৎ করে ম্যাচের সমাপ্তি ঘোষণায় সমালোচনার মুখে পড়ল হারারেতে শনিবার অনুষ্ঠিত জিম্বাবুয়ে-পাকিস্তান দ্বিতীয় ওয়ানডে।

আজ অঘোষিত ফাইনালের তকমা পাওয়া শেষ ম্যাচে হারারে স্পোর্টস কাব স্টেডিয়ামেই আবার মুখোমুখি হবে স্বাগতিক জিম্বাবুয়ে ও পাকিস্তান। প্রথম ওয়ানডেতে ব্যর্থ জিম্বাবুয়ের ব্যাটসম্যানেরা দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ান। চিবাবার অনবদ্য নব্বইয়ে দলটি চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায়। পরে বোলারদের চমৎকার নৈপুণ্যে তাদের জয়ও পরিণত হয় সময়ের ব্যাপারে। কিন্তু শোয়েব মালিক-ইয়ামিনের লড়াকু ইনিংসে ঘুরে দাঁড়ায় পাকিস্তান।

শেষ দিকে ইয়াসির শাহকে নিয়ে মালিক জয়ের একেবারে কাছাকাছি পৌঁছে দেন সফরকারীদের। তবে ৪৮ ওভার শেষের পর আম্পায়ারদের অযাচিত হস্তক্ষেপে হতাশা নিয়ে মাঠ ছাড়া পাকিস্তান ফেবারিট হিসেবেই মাঠে নামবে তৃতীয় ওয়ানডে খেলতে। ইতোমধ্যে টি-টোয়েন্টি সিরিজ জেতা দলটি ব্যাটসম্যানদের জন্য শেষ ওয়ানডে হবে বাড়তি চ্যালেঞ্জের। তারা ঘুরে দাঁড়ানোর সুযোগও পাচ্ছেন। এ দিকে পাকিস্তানের বিপক্ষে ফাইট দিতে হলে প্রতিটি বিভাগেই শ্রেষ্ঠত্ব দেখাতে হবে জিম্বাবুয়েকে।




Leave a Reply

Your email address will not be published.