স্পোর্টস ডেস্ক :  ফিফা বিশ্ব র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে জর্ডান। বাংলাদেশ র‌্যাঙ্কিংয়ের ১৭৩তম দল। র‌্যাঙ্কিংয়ে জর্ডান ৯১তম। আর প্রথমবারের মতো জর্ডানের মুখোমুখি হওয়ার আগে প্রত্যয়ী বাংলাদেশ দল। ২০১৬ বিশ্বকাপের বাছাই পর্বের এই ম্যাচে জয়ের আশার কথা বলা হচ্ছে না। তবে ভালো কিছুর কথা বলছেন কোচ লোডভিক ডি ক্রুইফ ও অধিনায়ক মামুনুল ইসলাম। মঙ্গলবার ৫টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে জর্ডানের মুখোমুখি হচ্ছে স্বাগতিক বাংলাদেশ।

গেলো সপ্তাহে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছে বাংলাদেশ। জর্ডানের চেয়ে অনেক বেশি শক্তিশালী দল ছিল অস্ট্রেলিয়া। তাদের বিপক্ষে বাংলাদেশ হারে ৫-০ গোলে। আর এই ম্যাচের আগে বাংলাদেশ কোচ ডি ক্রুইফ বলেছেন, ঘরের মাঠে বাংলাদেশ বেশ শক্তিশালী। ভালো খেলছে। আমি নিশ্চিত, ঘরের মাঠে বাংলাদেশ দল নিজেদের প্রমাণ করতে চাইবে। আমাদের ছেলেরা ভয় পাচ্ছে না।

পয়েন্ট টেবিলে অস্ট্রেলিয়ার পরেই অবস্থান জর্ডানের। বাংলাদেশের বিপক্ষে নামার আগে সতর্ক তারা। জর্ডানের বেলজিয়য়ান কোচ পল পুট বলেছেন, বাংলাদেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার অভিজ্ঞতা কাজে লাগাতে চাইবে। ঘরের মাঠে খেলা বলে দর্শক ও মাঠের সুবিধাও তারা পাবে। বাংলাদেশকে তাই খাটো করে দেখার কোনো উপায় নেই।

ঘরের মাঠে বাছাই পর্বের খেলায় কিরগিস্তানের কাছে বাংলাদেশ হেরেছিল। তবে তাজিকিস্তানের সাথে ড্র করেছিল। জর্ডানের বিপক্ষে ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে আত্মবিশ্বাসের সাথেই মাঠে নামছে মামুনুলের দল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *