Search
Friday 7 May 2021
  • :
  • :

আইপিএলের উদ্বোধনী ম্যাচে কোহলির কাছে হারলেন রোহিত

আইপিএলের উদ্বোধনী ম্যাচে কোহলির কাছে হারলেন রোহিত

স্পোর্টস ডেস্ক, ১০ এপ্রিল : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী ম্যাচে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সকে দুই উইকেটে হারিয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। শুক্রবার চেন্নাইয়ে চিপক স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৫৯ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। জবাবে ৮ উইকেটে ১৬০ করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কোহলি। মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা এবং ক্রিস লিন শুরুটা ভাল করলেও ভুল বোঝাবুঝিতে রান আউট হন রোহিত (১৯)। এরপর লিন-সূর্যকুমার দলের রান এগিয়ে নিতে থাকেন। কিন্তু লিন-সূর্যকুমারের জুটি ভাঙতেই মুম্বাইয়ের রানের গতি কমে যায়। ৩৫ বলে ৪৯ রান করে আউট হয়ে যান ক্রিস লিন। সূর্য আউট হন ৩১ রানে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৫৮ রানেই থামে মুম্বাইয়ের ইনিংস। হারশাল প্যাটেল চার ওভারে মাত্র ২৭ রান দিয়ে পাঁচটি উইকেট তুলে নেন।

জয়ের জন্য ওয়াশিংটন সুন্দরের সঙ্গে ওপেন করতে নামেন বিরাট কোহলি। সুন্দর (১০) ও রজত পতিদার (৮) আউট হলে বিরাট-ম্যাক্সওয়েল জুটি দ্রুতগতিতে রান তাড়া তুলতে থাকেন। কিন্তু বিরাট ৩৩ ও ম্যাক্সওয়েল ৩৯ রানে আউট হলে চাপেও পড়ে যায় ব্যাঙ্গালুরু। এবি ডি ভিলিয়ার্স দলকে টেনে নিয়ে যান। মাত্র ২৭ বলে ৪৮ রান করে রান আউট হন তিনি। তখনও জয়ের জন্য ২ বলে ২ রান দরকার ছিল কোহলিদের। সেই রান পূরণ করে মাঠ ছাড়েন সিরাজ-হারশাল।