স্পোর্টস ডেস্ক, ৪ অক্টোবর : অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট খেলোয়াড় লিন্ডসে ক্লাইন শুক্রবার ৮১ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম টাই ম্যাচে শেষ বলটি খেলার জন্য লিন্ডসে সকলের কাছে এখনো স্মরণীয় হয়ে আছেন।

১৯৫৭ থেকে ১৯৬১ সাল পর্যন্ত বাঁহাতি এই স্পিনার অস্ট্রেলিয়ার হয়ে ১৩টি টেস্ট ম্যাচ খেলেছেন। এছাড়া ৮৮টি প্রথম শ্রেণীর ক্রিকেটে ২৭.৩৯ গড়ে ২৭৬ উইকেট দখল করেছেন। অস্ট্রেলিয়ান ক্রিকেট কর্তৃপক্ষ শুক্রবার তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৯৬০-৬১ মৌসুমে বিখ্যাত ব্রিসবেন টেস্টটি টাইয়ের কারনে এখনো স্মরণীয় হয়ে আছে। জয়ের জন্য অস্ট্রেলিয়ার মাত্র এক রানের প্রয়োজন ছিল। স্ট্রাইকিং এন্ডে থাকা ক্লিন স্কয়ার লেগে বল ঠেলে দিলে তার সতীর্থ ইয়ান মেকিফ রানের জন্য আহ্বান জানান। কিন্তু ওয়েস্ট ইন্ডিয়ান ফিল্ডার জো সোলোমন মেকিফকে রান আউট করলে ঐতিহাসিক টাই হয় ম্যাচটি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড এক বিবৃতিতে বলেছেন, পুরো ক্যারিয়ারে সে এমন কিছু অসাধারণ মুহূতের্র সাথে জড়িত ছিলেন যেটা আমাদের ক্রিকেট ইতিহাসকে আরো সমৃদ্ধ করেছে।

সমপ্রতি বেশ কিছু ক্রিকেট কিংবদন্তী আমাদের কাছ থেকে চলে যাওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়ার অপূরণীয় ক্ষতি হয়েছে। রিচি বেনো, আর্থার মোরিসের পরে এবার লিন্ডসে ক্লিন আমাদের ছেড়ে চলে গেলেন। -ক্রিকেট অস্ট্রেলিয়া

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *