স্পোর্টস ডেস্ক, ৬ অক্টোবর : নিরাপত্তাজনিত শঙ্কার অজুহাতে বাংলাদেশ সফর স্থগিত করায় অস্ট্রেলিয়ার সমালোচনা করেছেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি। সোমবার করাচিতে বাংলাদেশ ও পাকিস্তান প্রমীলা ক্রিকেট দলের সঙ্গে সাক্ষাতকালে তিনি বলেন, নিরাপত্তার বিষয়টি অবশ্যই গুরুত্বপূর্ণ। তাই বলে ক্ষুদ্র ইস্যুতে সফর বাতিল করা উচিত নয়।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গত মাসের শেষ দিকে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। সিরিজ শুরু হওয়ার কথা ছিল আগামী ৯ অক্টোবর। কিন্ত নিরাপত্তাজনতি শঙ্কার কথা বলে সফর স্থগিত করেছে অস্ট্রেলিয়ানরা।

এ বিষয়ে আফ্রিদি বলেন, এই বিষয়টি নিয়ে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন। বিদেশি দলগুলো নিরাপত্তা শঙ্কার কথা বলে সফর করছে না বলে আমরা (পাকিস্তানীরা) অনেক বেশি ভুক্তভোগী।

পাকিস্তান সফরে প্রমীলা ক্রিকেট দল পাঠানোয় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন আফ্রিদি। তিনি বলেন, আমাদের দেশ কঠিন একটি সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেষ্টায় এদেশের ক্রিকেট আবারও জেগে উঠবে বলেই বিশ্বাস করি। আর প্রমীলা দল পাঠানোয় বাংলাদেশ সরকারকেও আমাদের ধন্যবাদ জানানো উচিত।

এ ছাড়াও প্রতিযোগিতামুলক ম্যাচ খেলার টেম্পারমেন্ট ধারণ করায় বাংলাদেশ ও পাকিস্তান দুই দেশেরই প্রমীলা দলের প্রশংসাও করেছেন আফ্রিদি।

উল্লেখ্য, বাংলাদেশ সফর না করায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সমালোচনা করছেন অনেকেই। এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খানও এই কারণে অস্ট্রেলিয়ার সমালোচনা করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *