স্পোর্টস ডেস্ক, ১ অক্টোবর : অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে বাংলাদেশে টেস্ট সিরিজ খেলতে আসার জন্য আবারো অনুরোধ জানিয়েছে বাংলাদেশের ক্রিকেট বোর্ড বিসিবি। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে এই খবর দেয়া হয়েছে।

অস্ট্রেলীয় দলের গত সোমবার বাংলাদেশে আসার কথা থাকলেও, নিরাপত্তা অজুহাত দেখিয়ে বাংলাদেশে তাদের সফর স্থগিত ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড। এদিকে এখনো তাদের সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি।

আগামী ৯ অক্টোবর থেকে প্রথম টেস্ট শুরুর কথা। বাংলাদেশের পক্ষ থেকে অস্ট্রেলিয়ান দলকে সর্ব্বোচ্চ নিরাপত্তা দেয়ার আশ্বাস দেয়া হলেও, এখনো সিদ্ধান্ত জানায়নি অস্ট্রেলীয় বোর্ড।

এরমাঝে আজ (বৃহস্পতিবার) আবার নতুন করে বিসিবির পক্ষ থেকে তাদের বাংলাদেশে আসার অনুরোধ জানানো হল।

সকালে বিসিবির প্রেসিডেন্ট নাজমুল হাসানের পক্ষ থেকে এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে বলা হয়, বাংলাদেশে সফরকারীদের জন্য নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করা হবে বলে উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, অস্ট্রেলীয় দলের জন্য ‘ভিভিআইপি নিরাপত্তা’ নিশ্চিত করা হয়েছে, যা সাধারণত রাষ্ট্রপ্রধানদের জন্য বরাদ্দ করা হয়ে থাকে।

আন্তর্জাতিক খেলোয়াড়দের জন্য বাংলাদেশের বোর্ডের পক্ষ থেকে দেয়া নিরাপত্তার পাশাপাশি সরকার আরো অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে বলেও তিনি আশ্বস্ত করেন।

সেইসঙ্গে অস্ট্রেলীয় দলের ঢাকা এসে পৌঁছানোর জন্য শিগগিরই নতুন তারিখ ঘোষণা করা হবে বলে আশা প্রকাশ করেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমরা এখনো আশা করছি, অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড ঢাকায় আসার নতুন তারিখ ঘোষণা করবে এবং এখানে দর্শকরা দারুণ ক্রিকেট উপভোগ করতে পারবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস বিবিসি বাংলাকে জানিয়েছেন তারা এখন অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন।

এদিকে বাংলাদেশে খেলতে আসা না আসা নিয়ে আলোচনার মাঝেই বুধবার টেস্ট দলের খেলোয়াড়দের অস্ট্রেলিয়ার রাজ্য দলে যাওয়ার নির্দেশ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এর মাঝে অস্ট্রেলিয়ার একজন নিরাপত্তা কর্মকর্তা বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করে মঙ্গলবার অস্ট্রেলিয়ায় গেছেন এবং বুধবার তার পর্যবেক্ষণ বিষয়ে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের অবহিত করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *