Search
Friday 16 November 2018
  • :
  • :

পদত্যাগপত্র দিলেন চার টেকনোক্র্যাট মন্ত্রী

পদত্যাগপত্র দিলেন চার টেকনোক্র্যাট মন্ত্রী

ঢাকা, ৭ নভেম্বর : পদত্যাগপত্র জমা দিয়েছেন চার টেকনোক্র্যাট মন্ত্রী। তারা হলেন- বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার ও ধর্মমন্ত্রী মতিউর রহমান। মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন তারা।

এর আগে মঙ্গলবার দুপুরে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার টেকনোক্র্যাট মন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দেন। ওই নির্দেশে বলা হয়, সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর তাদের পদত্যাগ করতে হবে।

বর্তমান মন্ত্রিসভায় টেকনোক্র্যাট মন্ত্রী ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার ও ধর্মমন্ত্রী মতিউর রহমান।

সুপ্রিম কোর্টের রায়ের আলোকে অনির্বাচিত (টেকনোক্র্যাট) মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এ ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ৮ নভেম্বর ঘোষণার কথা রয়েছে বলে নির্বাচন কমিশন জানিয়েছে।

বর্তমান মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ ৩৪ জন পূর্ণ মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী ও ২ জন উপমন্ত্রী রয়েছেন। আর মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্বে আছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এ ছাড়া ৭ জন উপদেষ্টা রয়েছেন। গতবারও নির্বাচনকালীন সময়ে মন্ত্রিসভায় কোনো টেকনোক্র্যাট মন্ত্রী ছিলেন না। তবে মন্ত্রিসভার আকার ছোট করা হয়েছিল। সূত্র: প্রথম আলো