Search
Saturday 19 October 2019
  • :
  • :

শুক্রবারের বিএফইউজে নির্বাচন স্থগিত

শুক্রবারের বিএফইউজে নির্বাচন স্থগিত

ঢাকা, ৫ জুলাই : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন ঢাকার শ্রম আদালত-১। বৃহস্পতিবার ওই আদালতের চেয়ারম্যান মো. শাহজাহান এ আদেশ দেন।

এ বিষয়ে বিএফইউজে নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) আলমগীর হোসেন জানান, আদালতের নির্দেশের পরিপ্রেক্ষিতে কাল শুক্রবার বিএফইউজে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন হচ্ছে না।

বৃহস্পতিবার দুপুরে ওই নির্বাচন পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেন ঢাকার প্রথম শ্রম আদালত। কিন্তু রায়ের সার্টিফায়েড কপি নির্বাচন কমিশনের কাছে না আসায় বিকেলে প্রধান নির্বাচন কমিশনার জানান, প্রস্তুতি অনুযায়ী নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। তবে রাতে তার হাতে রায়ের কপি এসে পৌঁছলে নির্বাচন কমিশনের সদস্যরা প্রার্থীদের নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে প্রার্থীরা নির্বাচন অনুষ্ঠানের পক্ষে-বিপক্ষে বিভক্ত হয়ে পড়ে। শেষে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।

ভোটার তালিকায় অসঙ্গতির অভিযোগ এনে ঢাকার শ্রম আদালতে মামলা করেন এবারের নির্বাচনে যুগ্ম মহাসচিব প্রার্থী খায়রুল আলম ও নির্বাহী সদস্য প্রার্থী সেবীকা রাণী। ওই মামলার পরিপ্রেক্ষিতে শ্রম আদালত নির্বাচন স্থগিতের রায় দেন।

মামলার বাদী খায়রুল আলম ও সেবিকা রাণীর পক্ষে আইনজীবী মাহবুব ইসমাইল জানান, পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত বিএফইউজের নির্বাচন স্থগিত করেছেন আদালত। একই সঙ্গে নির্বাচন কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা সাত দিনের মধ্যে বিবাদীদের জানাতে বলেছেন আদালত। ভোটার তালিকা থেকে ২৬ জনকে বাদ দেওয়া এবং ২০০ জনকে ভোটাধিকার থেকে বঞ্চিত করায় এই মামলা হয়।