Search
Wednesday 18 May 2022
  • :
  • :

৬ মাস পর সেঞ্চুরি পেয়েছেন মাহমুদউল্লাহ

৬ মাস পর সেঞ্চুরি পেয়েছেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক : ছয় মাস পরে অবশেষে সেঞ্চুরির দেখা পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। শনিবার ফতুল্লায় খুলনার বিপক্ষে ঢাকা মহানগরের হয়ে এ সেঞ্চুরি করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

গত রাউন্ডে করেছিলেন ৫২। তার আগে তৃতীয় রাউন্ডের ম্যাচটিতে অপরাজিত ৪৫ করে জিতিয়েছিলেন দলকে। তবে তিন অঙ্ক না ছুঁতে পারলে মাহমুদউল্লাহর মতো ব্যাটসম্যানের নামের সুবিচার হয় না।

দিন শেষে ঢাকা মহানগরের সংগ্রহ ৫ উইকেটে ৩৪০।

জাতীয় লিগের পঞ্চম রাউন্ডে খুলনা টসে জিতে ব্যাট করতে পাঠায় মহানগরকে। শামসুর-মেহেদি মারুফের উদ্বোধনী জুটি ভালো শুরু এনে দেয় মহানগরকে। এ জুটিতে আসে ৮৮। এরপর ছোট্ট ধাক্কা। খুলনার মেহেদি হাসান ফেরান মহানগরের ১৮ রান করা মেহেদিকে। ৮৮ রানেই ২ উইকেটের পতন। এর পর মহানগরকে শক্ত ভিত্তি দেয় মাহমুদউল্লাহ-শামসুরের তৃতীয় উইকেট। এ জুটিতে আসে ১২৪।

রবিউল ইসলামের বলে আউটের আগে শামসুর করেন ১৪৪। শামসুর ফিরলেও উইকেট আঁকড়ে ছিলেন মাহমুদউল্লাহ। দিন শেষে অপরাজিত ১২৯ রানে। মাহমুদউল্লাহ সর্বশেষ সেঞ্চুরি পেয়েছিলেন মে মাসে, বিসিএলে। উত্তরাঞ্চলের বিপক্ষে করেছিলেন ১১৩।

বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের পর ওয়ানডেতে বলার মতো রান না না পেলেও টেস্টে পেয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ইনিংস মিলে মাহমুদউল্লাহর রান ছিল ১০২। তবে বহুদিন ধরেই বড় ইনিংসের হাপিত্যেশ ছিল। আজ সেটা ভালোভাবেই পূরণ হলো জাতীয় দলের অন্যতম এ ব্যাটিং ভরসার।




Leave a Reply

Your email address will not be published.