Search
Friday 16 November 2018
  • :
  • :

৫৯ রানে জিতেছে অস্ট্রেলিয়া

৫৯ রানে জিতেছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : সাউদাম্পটনে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওডিআইতে ইংল্যান্ডকে ৫৯ রানে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। অ্যাশেজ ও একমাত্র টি-টোয়েন্টিতে হারের পর ওয়ানডেতে জিতে স্বস্তিতে রয়েছে অজিরা।

এর আগে টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতে আসে ৭৬ রান। ডেভিড ওয়ার্নার ৫৯ আর জো বার্নস করেন ৪৪ রান। অধিনায়ক স্টিভেন স্মিথ আউট হন ৪৪ রান কোরে। ম্যাথু ওয়েড ও মিচেল মার্শের ১১২ রানের অবিচ্ছিন্ন জুটিতে শেষপর্যন্ত ৬ উইকেটে ৩০৫ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার ৩০৫ রানের বড় চ্যালেঞ্জের জবাবে ব্যাট করতে নেমে ৪৫.৩ ওভারে ২৪৬ রান তুলতেই অলআউ হয়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। এই হারের পর বোঝাই যাচ্ছে, টেস্টের চেয়ে এখনও বেশ নড়বড়ে দল ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার ৩০৫ রান খুব বড় মনে হচ্ছিল না ইংল্যান্ডের সামনে। কারণ, কিছুদিন আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে যেভাবে রানের বন্যা বইয়ে দিয়েছিল ইংল্যান্ড, তাতে এটা মামুলি স্কোরই তাদের সামনে। কিন্তু অসি বোলারদের সামনে খুব বেশি দুর যেতে পারেনি ইয়ন মরগ্যানের দল।

জ্যাসন রয় আর আলেক্স হেলস ৭০ রানের উদ্বোধনী জুটি গড়ে ভালোই ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু গ্লেন ম্যাক্সওয়েল আর মিচেল মার্শের হাতে উদ্বোধনী দুই ব্যাটসম্যান ফিরে গেলে বিপদে পড়ে ইংল্যান্ড। ৬৭ রান করেন জ্যাসন রয়। ২২ রান করেন হেলস। ওয়ান ডাউনে জেমস টেলর করেন ৪৯ রান। এছাড়া ইয়ন মরগ্যান করেন ৩৮ রান।

এই চারজনের ব্যাট ছাড়া কথা বলেনি বাকি ইংলিশ ব্যাটসম্যানদের। একের পর এক উইকেট হারাতে হারাতে শেষ পর্যন্ত অলআউট ২৪৬ রানের মাথায়। ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, নাথান কাউল্টার নেইল, প্যাট কামিন্স এবং শেন ওয়াটসন। ১ উইকেট করে নেন মিচেল মার্শ আর গ্লেন ম্যাক্সওয়েল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৩০৫ রান করে অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নার ৫৯ এবং সপ্তম উইকেট জুটিতে (১১৩ রান) ম্যাথ্যু ওয়েড অপরাজিত ৭১ এবং মিচেল মার্শ করেন অপরাজিত ৪০ রান। এছাড়া জো বার্নস ও স্টিভেন স্মিথ দু’জনই করেন ৪৪ রান করে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *