Search
Saturday 23 March 2019
  • :
  • :

১১ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

১১ প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

প্রভাতি ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ৬ শতাংশ নগদ ও ৬ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে প্রভাতি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮১ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৮২ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ৫৯ পয়সা।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ৯ জুলাই বেলা ১১টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ২৩ মে।

ফেডারেল ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৫৪ পয়সা, আগের বছর যা ছিল ৩১ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১১ টাকা ৪৭ পয়সা। ১৭ জুলাই সকাল সাড়ে ১০টায় আইডিইবি ভবনের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ২৫ মে।
এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ১০ পয়সা ইপিএস দেখিয়েছে ফেডারেল ইন্স্যুরেন্স। আগের বছর একই সময়ে যা ছিল ১২ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ১১ টাকা ৫৬ পয়সা।

রিপাবলিক ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১২ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। সর্বশেষ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৮৭ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৭০ পয়সা (বোনাস শেয়ার সমন্বয়ের পর)। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১৪ টাকা ৭৭ পয়সা। ১৪ জুন বেলা ১১টায়  আইডিইবি ভবনের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ২৩ মে।

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। ২০১৬ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৪ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৫১ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১৮ টাকা ৫৯ পয়সা। ২০ জুলাই বেলা ১১টায়  রাজধানীর গুলশানে অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টার লিমিটেডে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ৪ জুন।

ইসলামী ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ। ২০১৬ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১৫ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১৩ টাকা ৬১ পয়সা। ২২ জুলাই সকাল সাড়ে ১০টায় আইডিইবি ভবনের মাল্টিপারপাস হলে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ২৩ মে।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। ২০১৬ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ২০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ২৫ পয়সা (বোনাস শেয়ার সমন্বয়ের পর)। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১৩ টাকা ৩ পয়সা। ৩০ জুলাই বিকেল ৩টায়  রাজধানীর তেজগাঁয়ে অবস্থিত সমরিতা হসপিটাল অ্যান্ড মেডিহেল কলেজে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ১২ জুন।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৪ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৫৯ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৬ টাকা ৬৬ পয়সা। ২৭ জুলাই বেলা ১১টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ ভবনে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ২৫ মে।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে ৪৯ পয়সা ইপিএস দেখিয়েছে সোনার বাংলা ইন্স্যুরেন্স। আগের বছর একই সময়ে যা ছিল ৩৯ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ১৭ টাকা ২৬ পয়সা।

রেকিট বেনকিজার: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ৩৭৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ সুপারিশ করেছে রেকিট বেনকিজার (বিডি) লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর আগে ২০১৬ হিসাব বছরের জন্য ৪০০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশও দিয়েছে কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৬২ টাকা ৬৬ পয়সা, আগের বছর যা ছিল ৫৮ টাকা ৭৩ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ৫০ টাকা ২ পয়সা। ১৯ জুন বেলা ১১টায় চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ২৪ মে।
এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে ১১ টাকা ৫৪ পয়সা ইপিএস দেখিয়েছে রেকিট বেনকিজার। আগের বছর একই সময়ে যা ছিল ১২ টাকা ৭৪ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ৬১ টাকা ৫৫ পয়সা।

ন্যাশনাল ব্যাংক: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ২০ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। সর্বশেষ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ২ টাকা ৮৪ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৯৬ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১৮ টাকা ২৮ পয়সা। ৩১ জুলাই বেলা সাড়ে ১১টায়  রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের উৎসবে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ৫ জুন।

ঢাকা ব্যাংক: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ঢাকা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। ২০১৬ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ২ টাকা ২৬ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ২১ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ২১ টাকা ৬৮ পয়সা। ১২ জুন বেলা ১১টায়  রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের গ্র্যান্ড বল রুমে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। রেকর্ড ডেট ২২ মে।

জনতা ইন্স্যুরেন্স: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ সুপারিশ করেনি জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। ২০১৬ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ২২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫২ পয়সা। ৩১ ডিসেম্বর এর এনএভিপিএস দাঁড়ায় ১৩ টাকা ৩৯ পয়সা। ১৮ জুলাই এজিএম আয়োজন করবে কোম্পানিটি। এজিএমের সময় ও স্থান পরে জানিয়ে দেয়া হবে। রেকর্ড ডেট ২৫ মে।

এদিকে ২০১৬ হিসাব বছরে কোনো প্রকার লভ্যাংশ না দেয়ায় স্টক এক্সচেঞ্জে ‘বি’ থেকে ‘জেড’ ক্যাটাগরিতে নেমে গেছে জনতা ইন্স্যুরেন্স।