Search
Tuesday 17 May 2022
  • :
  • :

হোস্টেলের সিট ভাড়া বাড়ানোর প্রতিবাদে রাস্তায় নারীরা

হোস্টেলের সিট ভাড়া বাড়ানোর প্রতিবাদে রাস্তায় নারীরা

ঢাকা : কোনো রকম নোটিস ছাড়াই সারাদেশের সাত কর্মজীবী হোস্টেলের সিটভাড়া প্রায় দ্বিগুণ করার প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত থেকে এলিফ্যান্ট রোড পর্যন্ত রাস্তা অবরোধ করে রেখেছে কর্মজীবী মহিলা হোস্টেলের নারীরা।

মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে তারা বাইরে বেরিয়ে এসে রাস্তা বন্ধ করে দেয়।

নীলক্ষেত থানার উপপরিদর্শক (এসআই) সাহেব আলী  সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, হঠাৎ করে সিট ভাড়া দ্বিগুণ করার প্রতিবাদে রাস্তা অবরোধ করে রাখেন কর্মজীবী নারীরা। এ সময় তারা রাস্তায় অবস্থান নিয়ে মিছিল ও বিভিন্ন শ্লোগান দিচ্ছিল। ফলে ওই রাস্তা দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসআই আরো জানান, কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া হোস্টেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা হচ্ছে।

আন্দোলনরত নারীরা জানান, হোস্টেল কর্তৃপক্ষ গত ২৯ অক্টোবর একটি নোটিস জারি করে। আগে সিঙ্গেল সিটের ভাড়া ছিল ১৬০০ টাকা, এখন সেটা করা হয়েছে ৩০০০ টাকা। ডাবল সিটের ভাড়া ছিল ১১০০ টাকা, এখন ২০০০ টাকা। তিন সিটের ভাড়া ৮০০ থেকে ১৫০০ টাকা করা হয়। চার সিটের ভাড়া ৭০০ থেকে ১২০০ টাকা। ভর্তি ফি ২০০০ থেকে ৪০০০ টাকা। অতিথি ফি ১০০ থেকে ২০০।

রাত সাড়ে ১১টার দিকে নীলক্ষেত কর্মজীবী মহিলা হোস্টেলের সুপার সাবেকুন নাহার হোস্টেলের বাইরে রাস্তায় এসে আন্দোলনকারীদের উদ্দেশে বলেন, সিট ভাড়া বৃদ্ধি নিয়ে মন্ত্রণালয়ের সঙ্গে কথা হয়েছে। আগামী ১৫ তারিখের মধ্যে এ বিষয়ে জানানো হবে। এ সময় তিনি নারীদের রাস্তার অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানান।




Leave a Reply

Your email address will not be published.