Search
Friday 6 December 2019
  • :
  • :

হোপের ব্যাটে হোয়াইটওয়াশ আফগানিস্তান

হোপের ব্যাটে হোয়াইটওয়াশ আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক, ১২ নভেম্বর : শেই হোপের অপরাজিত সেঞ্চুরিতে আফগানিস্তানকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ। সোমবার আফগানদের ৫ উইকেটে হারায় ক্যারিবীয়রা।

আগের ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত হয়েছিল কিয়েরন পোলার্ডের দলের। ওয়ানডেতে যা ছিল দলটির পাঁচ বছর পর সিরিজ জয়। এদিন হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নামলেও পারেনি রশিদ খানের দল।

ভারতের লখনউয়েতে টস হেরে আগে ব্যাট করে ৭ উইকেটে ২৪৯ রানের পুঁজি গড়ে আফগানিস্তান। যা ৫ উইকেট হাতে রেখে ৪৮.৪ ওভারে টপকে যায় উইন্ডিজ। ওপেন করতে নামা হোপ ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট ক্যারি করেন।

১৩৩ বলে সেঞ্চুরি পূরণ করেন উইকেটরক্ষক ব্যাটার হোপ। শেষ পর্যন্ত ১৪৫ বলে ৮ চার ও ৩ ছক্কায় ১০৯ রানে অপরাজিত ছিলেন তিনি। এ ছাড়া রোস্টন চেজ অপরাজিত ৪২ ও কিয়েরন পোলার্ড ৩২ রান করেন। অভিষিক্ত ব্র্যান্ডন কিংয়ের ব্যাট থেকে আসে ৩৯ রান।

এর আগে আফগান ইনিংসে ছিল তিনটি ফিফটি। আসগর আফগান সর্বোচ্চ ৮৬ রান করেন। তার ৮৫ বলের ইনিংসে ছিল ৩টি চার ও ৬টি ছক্কা। হজরতউল্লাহ জাজাই ৫৯ বলে ৫০ ও মোহাম্মদ নবী ৬৬ বলে অপরাজিত ৫০ রান করেন।

ক্যারিবীয়দের পক্ষে সর্বাধিক ৩ উইকেট নিয়েছেন কিমো পল। ২ উইকেট পেয়েছেন আলজারী জোসেফ। ম্যাচসেরা হয়েছেন শেই হোপ।

এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি ও একমাত্র টেস্টের সিরিজও খেলবে দুই দল। একই ভেন্যুতে ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি।