Search
Tuesday 24 May 2022
  • :
  • :

হেরাথের ঘূর্ণিতে লঙ্কানদের জয়

হেরাথের ঘূর্ণিতে লঙ্কানদের জয়

স্পোর্টস ডেস্ক, ১৭ অক্টোবর : হেরাথের ঘূর্ণিতে পরাস্ত ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। প্রথম ইনিংসে ৬ উইকেটের পর দ্বিতীয় ইনিংসেও হেরাথের শিকার ৪ উইকেট। শ্রীলঙ্কার ৪৮৪ রানের জবাবে প্রথম ইনিংসে ২৫১ রানের পর দ্বিতীয় ইনিংসে ২২৭ রানে অল আউট হয়ে ইনিংস ও ৬ রানে ম্যাচ হেরে সিরিজে ১-০তে পিছিয়ে পড়লো জ্যাসন হোল্ডারের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ইনিংসে ২৫১ রানে অল আউট হয়ে ফলোঅন থেকে ৩৩ রানে পিছিয়ে থেকে আবারো ব্যাটিংয়ে নামে ক্যারিবীয়রা। আগের দিনের ২ উইকেটে ৬৭ রান নিয়ে চতুর্থ দিনে আবারো ব্যাটিং শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। একমাত্র জার্মেইন ব্লাকউড ছাড়া আর কেউই দাঁড়াতে পারেনি লঙ্কান বোলারদের সামনে।

ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে এক প্রান্তে লড়াই চালিয়ে ব্লাকউড স্বপ্ন দেখাচ্ছিলেন ইনিংস পরাজয় এড়াতে। কিন্তু তা আর সম্ভব হয়নি। শেষ ব্যাটসম্যান হিসেবে প্রসাদের বলে তিনি যখন কৌশল সিলভার হাতে ক্যাচ দিয়ে ফিরে আসছেন তখনো দলের ইনিংস পরাজয় এড়ানোর জন্য দরকার আরো ৬ রান।

লঙ্কানদের হয়ে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ধ্বংসযজ্ঞ চালান মুরালিধরনের উত্তরসূরী হেরাথ। ৭৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচে ১০ উইকেট পূর্ণ করেন হেরাথ। এছাড়া প্রসাদ এবং সিরিবর্ধনে নেন দুটি করে উইকেট।

ম্যাচসেরার পুরস্কার জেতেন রঙ্গনা হেরাথ। ইনিংস ও ৬ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। আগামী ২২ অক্টোবর থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।




Leave a Reply

Your email address will not be published.