Search
Thursday 27 June 2019
  • :
  • :

হাসপাতাল থেকে হুইল চেয়ারে এসে শপথ নিলেন এরশাদ

হাসপাতাল থেকে হুইল চেয়ারে এসে শপথ নিলেন এরশাদ

ঢাকা, ৬ জানুয়ারি : সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আজ রবিবার দুপুর ১২টায় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তার কার্যালয়ে এরশাদকে শপথ বাক্য পাঠ করান। এরপর তিনি শপথ বইয়ে স্বাক্ষর করেন।

এর আগে গতকাল শনিবার নিয়মিত রক্ত পরীক্ষার অংশ হিসেবে এরশাদ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) ভর্তি হয়েছিলেন। সেখানে থেকে হুইল চেয়ারে বসে সংসদ ভবনে গিয়ে শপথ নেন তিনি। শপথ নেয়ার পর তিনি হুইল চেয়ারেই সংসদ ভবন ছাড়েন। শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান। এসময় জাতীয় পার্টির নেতারাও উপস্থিত ছিলেন।

অসুস্থতার কারণে গত বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ নিতে যাননি জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। রংপুর–৩ আসন থেকে এবার সাংসদ নির্বাচিত হন তিনি। গত ১০ ডিসেম্বর চিকিৎসার জন্য এরশাদ সিঙ্গাপুর গিয়েছিলেন। ২৬ ডিসেম্বর ফিরে এসে ঢাকার বাসায় ছিলেন। এবারের নির্বাচনে ২২টি আসন পেয়েছে জাপা।

দশম সংসদে জাতীয় পার্টি সরকার এবং বিরোধী দলে একসঙ্গে থাকলেও এবার বিরোধী দল হিসেবে থাকার ঘোষণা দিয়েছেন এরশাদ। তিনি এবার একাদশ সংসদের বিরোধীদলীয় নেতা হবেন। সে জন্য তিনি ইতিমধ্যে স্পিকারকে চিঠিও দিয়েছেন।আর উপনেতা হিসেবে নিজের ভাই জি এম কাদেরের নাম ঘোষণা করেছেন।

এদিকে গতকাল আরেক চিঠি দিয়ে তিনি জানিয়েছেন, প্রধান বিরোধী দলের চিফ হুইপ হবেন দলের মহাসচিব সাংসদ মসিউর রহমান রাঙ্গা। গত সংসদে রওশন এরশাদ ছিলেন সংসদে বিরোধী দলের নেতা।