Search
Tuesday 17 May 2022
  • :
  • :

হাত দিয়ে বল ঠেকিয়ে আউট হলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান

হাত দিয়ে বল ঠেকিয়ে আউট হলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান

স্পোর্টস ডেস্ক : বুলাওয়েতে আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডে-তে জিতে ২-১ সিরিজ জয় করেছে জিম্বাবুয়ে। কিন্তু এর চেয়ে বড় খবর হলো বল হাত দিয়ে ঠেকিয়ে আউট হয়ে গেছেন জিম্বাবুয়ের উদ্বোধনী ব্যাটসম্যান চামু চিবাবা।

আফগানদের ২২৩ রান তাড়া করতে গিয়ে ১০ম ওভারে ১৮ রান নিয়ে খেলছিলেন চামু চিবাবা। আফগান বোলার আমির হামজার বলে ঠিকমত টাইমিং করতে পারেননি। বল উইকেটে পড়ে ফিরে আসছিল স্টাম্পের দিকে। বল যেনো স্ট্যাম্পে আঘাত না হানে সে জন্য অসতর্কতাবশত চিবাবা হাত দিয়ে প্রায় ক্যাচের মতো করে ধরে সরিয়ে দিলেন বল। আফগান উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদ ছিলেন সজাগ, আবেদন করতে ভুল করেননি। নিয়ম অনুযায়ী আম্পায়ারও আঙুল তুলতে বাধ্য, হ্যান্ডলড দ্য বল!

ওয়ানডে ক্রিকেটের ৪৪ বছরের ইতিহাসে এই আউটের শিকার হওয়া তৃতীয় ব্যাটসম্যান চিবাবা।

প্রথমটি হয়েছিল সেই ১৯৮৬ সালে। মেলবোর্নে আউট হয়েছিলেন ভারতীয় অলরাউন্ডার মহিন্দর অমরনাথ। অস্ট্রেলিয়ান অফ স্পিন গ্রেগ ম্যাথুজের একটি টার্নিং বলে পুশ করেছিলেন। কিন্তু ঠিকমত না লাগায় বল ফিরে আসছিল স্টাম্পে, অমরনাথ ফেরান হাত দিয়ে। ওয়ানডেতে হ্যান্ডলড দ্য বলের সূচনাও তাতেই।

এই আউটের দ্বিতীয় শিকার দক্ষিণ আফ্রিকার ড্যারিল কালিনান। ডারবানে ওয়েস্ট ইন্ডিজের বাঁহাতি স্পিনার কিথ আর্থারটনের বলে শট খেলার পর হাত দিয়ে ফিরিয়ে দিয়েছিলেন তিনি।




Leave a Reply

Your email address will not be published.