Search
Wednesday 18 May 2022
  • :
  • :

হাঙ্গেরি সীমান্ত বন্ধ করায় স্লোভেনিয়ায় শরণার্থীদের ঢল

হাঙ্গেরি সীমান্ত বন্ধ করায় স্লোভেনিয়ায় শরণার্থীদের ঢল

আন্তর্জাতিক ডেস্ক : হাঙ্গেরি সীমান্ত বন্ধ করে দেয়ার পর এবার ক্রোয়েশিয়া থেকে স্লোভেনিয়ায় প্রবেশ করছে হাজারো শরণার্থী। শনিবার প্রায় ২৭০০ শরণার্থী দেশটিতে প্রবেশ করেছে। এদের বেশিরভাগই অস্ট্রিয়া, জার্মানি ও সুইডেনে যেতে চান। এ খবর দিয়েছে বিবিসি।

এদিকে শরণার্থীদের ঢল সামলাতে পুলিশকে সাহায্য করতে সেনাবাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মাইরো সেরার। তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত অস্ট্রিয়া ও জার্মানি নিজেদের সীমান্ত খোলা রাখবে, ততক্ষণ পর্যন্তই এসব শরণার্থীদের ঢুকতে দেবে স্লোভেনিয়া।

এর আগে হাঙ্গেরি জানায়, শুক্রবার মধ্যরাতে ক্রোয়েশিয়ার সঙ্গে নিজেদের সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে। কেননা, ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) নেতারা শরণার্থী ঢল ঠেকানোর কোনো পরিকল্পনা চূড়ান্ত করতে ব্যর্থ হয়েছেন। গত মাসে দেশটি সার্বিয়ার সঙ্গে নিজেদের সীমান্ত বন্ধ করে দেয়। পশ্চিম ইউরোপে প্রবেশে সেটি ছিল শরণার্থীদের আরেকটি ট্রানজিট রুট।

শনিবার শত শত শরণার্থী বাসে করে ক্রোয়েশিয়া থেকে স্লোভেনিয়ার উদ্দেশ্যে রওনা দেন। এদের বেশিরভাগই গ্রিস, মেসিডোনিয়া ও সার্বিয়ায় সপ্তাহের পর সপ্তাহ হেটেছিলেন ক্রোয়েশিয়ান সীমান্তে পৌঁছতে।




Leave a Reply

Your email address will not be published.