Search
Monday 18 November 2019
  • :
  • :

সৌম্য সাজঘরে, বাংলাদেশের সংগ্রহ ৫৬/১

সৌম্য সাজঘরে, বাংলাদেশের সংগ্রহ ৫৬/১

স্পোর্টস ডেস্ক, ৩০ নভেম্বর : বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যেকার ২ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে সিরিজ নির্ধারনী ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে সৌম্য সরকার ও সাদমানের শুরুটা ভালোই হয়েছে বলা যায়। ব্যক্তিগত ১৯ রান করে সাজঘরে ফিরেন সৌম্য সরকার।

সৌম্য সাজঘরে যাওয়ার পর উইকেটে যোগ দেন মুমিনুল হক। এ রিপোর্ট লেখা পর্যন্ত এক উইকেট হারিয়ে ৫০ রান করেছে বাংলাদেশ। সাদমান ২৮ ও মুমিনুল ৮ রান নিয়ে উইকেটে রয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি ম্যাচটি শুরু হয়।

উল্লেখ্য, সাকিবের নেতৃত্বেই ২০০৯ সালে উইন্ডিজে ২-০ তে সিরিজ জিতেছিল বাংলাদেশ। আবারো সেই সুযোগ সাকিবদের সামনে। কেননা দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে বাংলাদেশ। আর তাই সুযোগ হাতছাড়া করতে নারাজ সাকিববাহিনী।

চট্টগ্রামে সফরকারীদের স্পিন বিষে নীল করেছেন সাকিব-তাইজুলরা। মাঠে নামার আগে আত্মবিশ্বাসে টগবগে বাংলাদেশ। অন্তত সিরিজ আর হাতছাড়া হচ্ছে না। বরং সাকিবের ভাষায়, জিতলে স্পেশাল হবে বাংলাদেশের জন্য।

চট্টগ্রামের মতো মিরপুরেও ক্যারিবীয়দের জন্য স্পিন ফাঁদ পাতা হয়েছে। চার স্পিনারের ঘূর্ণি পাকে ফেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয়বার ২-০তে সিরিজ জয় করতে চায় বাংলাদেশ। হোয়াইটওয়াশ করতে চায় ক্যারিবীয়দের।

ইমরুল কায়েস দ্বিতীয় টেস্টের দলে না থাকায় একাদশে একটি পরিবর্তন হয়েই ছিল। সৌম্য সরকারের সঙ্গে মিরপুরে ওপেনিংয়ে নামেন সাদমান ইসলাম। তবে মুশফিকুর রহিমের ডান হাতের বৃদ্ধাঙ্গুলের চোটে উইকেটকিপার হিসেবে ব্যাকআপে রাখার জন্য দলে নেয়া হয়েছে রানখরায় ভোগা লিটন দাসকে।