Search
Saturday 23 March 2019
  • :
  • :

সৈয়দ আশরাফ নিজের কীর্তিতে বেঁচে থাকবেন: শেখ হাসিনা

সৈয়দ আশরাফ নিজের কীর্তিতে বেঁচে থাকবেন: শেখ হাসিনা

ঢাকা, ৪ জানুয়ারি : পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মানুষের হৃদয়ে এই জননেতা চিরদিন তার কীর্তির মাধ্যমে বেঁচে থাকবেন বলে তিনি এক শোকবার্তায় জানিয়েছেন।

ফুসফুসের ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। ব্যাংককের হাসপাতালে কয়েক মাস চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আশরাফ মৃত্যুর আগ পর্যন্ত জনপ্রশাসনমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

শেখ হাসিনা বলেন, সৈয়দ আশরাফুল ইসলামের মতো রাজনীতিবিদের মৃত্যুতে দেশ ও জাতি আজ শোকে মুহ্যমান।

‘বাংলাদেশের প্রথম সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি ও জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলামের অত্যন্ত সুযোগ্য পুত্র সৈয়দ আশরাফ ছিলেন পুরোদস্তুর সৎ ব্যক্তিত্ব, দক্ষ সংগঠক ও গণমানুষের নেতা।’

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সৈয়দ নজরুল ইসলামের ছেলে সৈয়দ আশরাফ ২০০৭ সালের জরুরি অবস্থার মধ্যে শেখ হাসিনা গ্রেফতার হওয়ার পর দলের হাল ধরেন। পরে দলের সাধারণ সম্পাদকের দায়িত্বে আসেন তিনি।

দুই মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর ২০১৬ সালের কাউন্সিলে তাকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতে নিয়ে যান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর গণমাধ্যম শাখা থেকে পাঠানো শোক বার্তায় বলা হয়েছে, প্রধানমন্ত্রী এক/এগারোর দুঃসময়ে তার বলিষ্ঠ ভূমিকার কথা গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি আরও বলেন, মানুষের হৃদয়ে এই জননেতা চিরদিন তার কীর্তির মাধ্যমে বেঁচে থাকবেন।

শেখ হাসিনা সৈয়দ আশরাফুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। সূত্র: যুগান্তর